About Us
HM ERSHAD JS - (Lalmonirhat)
প্রকাশ ০৩/০৪/২০২১ ০৪:৩০পি এম

আইপিএল এ নারিনের পরিবর্তে সাকিব- আকাশ চোপরা

আইপিএল এ নারিনের পরিবর্তে সাকিব- আকাশ চোপরা Ad Banner

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গেল দুই মৌসুম ধরেই কলকাতা নাইট রাইডার্সের হয়ে ব্যাটে-বলে পারফর্ম করতে পারেননি না সুনীল নারিন।যে কারণে আইপিএলের এবারের আসরের নিলাম থেকে ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে দলটি। ফলে একাদশে সুযোগ পেতে নারিনকে বেশ ভালোভাবেই লড়াই করতে হবে সাকিবের সঙ্গে।

বাংলাদেশের অলরাউন্ডার সাকিবকে দলে নেয়ার পর থেকেই গুঞ্জন ওঠেছে রিটেইন করলেও এবারের মৌসুমে কলকাতার হয়ে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাবেন না নারিন।এদিকে নারিনকে না নিয়ে একাদশে সাকিবকে খেলানার পরামর্শ দিয়েছেন আকাশ চোপড়া। ভারতের সাবেক এই ব্যাটসম্যান মতে, নারিনকে না খেলিয়ে সাকিবকে খেলালে দলের জন্য কাজে আসবে।আইপিএলের নিয়ম অনুযায়ী প্রতি ম্যাচে ৪জন করে বিদেশি খেলাতে পারবে দলগুলো।

যেখানে অধিনায়ক ইয়ন মরগান, অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও পেসার প্যাট কামিন্সের সঙ্গে সাকিবকে খেলানোর পরামর্শ দিয়েছেন আকাশ।তাতে কলকাতার একাদশে নারিনের জায়গা দেখছেন না তিনি। সাকিবকে একাদশে রাখার পরামর্শে পিছনে রয়েছে ২টি কারণ। নারিনের পরবর্তে সাকিবকে খেলালে ৪ ওভারে বোলিংয়ের সঙ্গে ব্যাট হাতেও দলের জন্য অবদান রাখবেন বলে বিশ্বাস তাঁর। সেই সঙ্গে কলকাতার মিডল অর্ডার শক্তিশালী হবে বলে মনে করেন তিনি। আকাশ বলেন, ‘আপনি যখন উইকেট এবং মাঠের পরিধি বিবেচনা করে একাদশ সাজাবেন তখন আপনার একাদশ নিয়ে ভাবতে হবে।

যেমন ধরুন চেন্নাইয়ে কলকাতার তিনটি ম্যাচ আছে, সেখানকার উইকেট সাধারণত স্পিন বান্ধব হয়ে থাকে।ভারতের ক্রিকেটারদের মাঝে শুভমান গিল, দিনেশ কার্তিক এবং নিতিশ রানাকে রান করতেই হবে। মরগানও হয়তো ভালো খেলবে। কিন্তু আমি বলব কলকাতা সাকিবকে খেলাও, সঙ্গে প্যাট কামিন্স ও আন্দ্রে রাসেলও থাকে। এর মানে হচ্ছে এই দলে নারিনের কোনো জায়গা নেই।’


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ