MD.KAMRUZZAMAN SOHAG - (Kushtia)
প্রকাশ ০৩/০৪/২০২১ ০১:০০পি এম

করোনায় প্রবীণ সাংবাদিক জগদীশ চন্দ্র ঘোষের মৃত্যু

করোনায় প্রবীণ সাংবাদিক জগদীশ চন্দ্র ঘোষের মৃত্যু Ad Banner

ফরিদপুরের অবসরপ্রাপ্ত শিক্ষক ও ফরিদপুর প্রেসক্লাবের প্রবীণ সদস্য সাংবাদিক জগদীশ চন্দ্র ঘোষ করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গতকাল  শুক্রবার (৩ এপ্রিল) রাতে তিনি ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল (বিএসএমএমসি) এর আইসিইউতে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর বয়স। তিনি অকৃতদার ছিলেন।

স্থানীয়ভাবে তিনি তারাপদ স্যার হিসেবে পরিচিত ছিলেন তিনি।  ফরিদপুর ডায়বেটিক সমিতির সাধারণ সম্পাদক ডা. জাহাঙ্গির চৌধুরী টিটো জানান, গত ২৯ মার্চ জাগদীশ চন্দ্র ঘোষ অসুস্থতাজনিতকারণে ডায়বেটিক হাসপাতালে ভর্তি হন। এরপর নমুনা পরীক্ষায় তাঁর করোনা শনাক্ত হলে ৩১ মার্চ তাঁকে ফরিদপুরের বিএসএমএমসির আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে তার ৮টা ১৫ মিনিটের দিকে তিনি মারা যান। 

জগদীশ চন্দ্র ঘোষ মানিকগঞ্জের কাঞ্চনপুর গ্রামে ১৯২৯ সালের ৬ আগষ্ট জন্মগ্রহণ করেন। পিতার নাম যোগেশ চন্দ্র ঘোষ। প্রথম জীবনে পোস্ট মাস্টারের চাকরি নিলেও পরে শিক্ষকতা পেশা বেছে নেন। ১৯৬৮ সালে পাকিস্তান অবজারভার পত্রিকার মাধ্যমে সাংবাদিকতায় যোগ দেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় ঈশান গোপালপুরের গণহত্যায় নিহত ২৮ জনের মধ্যে তাঁর বাবা যোগেশ চন্দ্র ঘোষ, ভাই গৌর গোপাল ঘোষও ছিলেন। তিনি শহরের ঝিলটুলীতে বসবাস করতেন। 

প্রবীণ শিক্ষক ও সাংবাদিক জগদীধ চন্দ্র ঘোষের মৃত্যুতে ফরিদপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি একে আজাদ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী প্রমুখ গভীর শোক প্রকাশ করেছেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ