Rakib Monasib
প্রকাশ ০৩/০৪/২০২১ ১২:২৭পি এম

চোট কাটিয়ে ফিরেছেন এদেন আজার

চোট কাটিয়ে ফিরেছেন এদেন আজার Ad Banner

চোট কাটিয়ে অনুশীলন ফিরেছেন এদেন আজার। তবে খুব শিগগিরই ম্যাচে দেখা যাবে না তাকে। কবে নাগাদ বেলজিয়ান ফরোয়ার্ড দলে ফিরতে পারেন, তা জানেন না জিনেদিন জিদান। এ নিয়ে কোনো তাড়া নেই রিয়াল মাদ্রিদ কোচের।   

লা লিগায় শনিবার বাংলাদেশ সময় রাত সোয়া ৮টায় ঘরের মাঠে পয়েন্ট তালিকার ১৮ নম্বর দল এইবারের মুখোমুখি হবে রিয়াল। এর আগের দিন সকালে চোট কাটিয়ে আজার ছাড়াও দলের সঙ্গে অনুশীলনে ফিরেছেন টনি ক্রুস। মাঝে বিশ্বকাপ বাছাইয়ে খেলতে এই জার্মান মিডফিল্ডার জাতীয় দলে যোগ দিলেও অ্যাডাক্টর চোটে পড়ায় খেলতে পারেননি কোনো ম্যাচ। চোটপ্রবণ আজার সবশেষ পেশির চোটে ছিটকে গিয়েছিলেন গত মাসের মাঝামাঝি সময়ে। ২০১৯ সালে ক্লাব রেকর্ড ১০ কোটি ইউরোয় চেলসি থেকে রিয়ালে যোগ দেওয়া এই তারকা বারবার চোটে পড়ায় খুব কম সময়ই সান্তিয়াগো বের্নাবেউয়ের দলে নিয়মিত হতে পেরেছেন।   

৩০ বছর বয়সী আজারের ফেরা নিয়ে তাই কোনো নির্দিষ্ট পরিকল্পনা নেই বলে শুক্রবার সংবাদ সম্মেলনে জানান জিদান। “আজারকে ম্যাচে ফেরানো নিয়ে আমাদের কোনো পরিকল্পনা নেই। আমরা কোনোরকম তাড়াহুড়ো করব না।” “আমরা ধাপে ধাপে এগুতে চাই। নির্দিষ্টভাবে বলতে পারব না তাকে কবে খেলতে দেখব। তিন দিনের মধ্যে হলে খুব ভালো। ১০ দিনে হলেও সমস্যা নেই। আমরা খুশি, কারণ সে আগের চেয়ে ভালো আছে।”         

আজার ও ক্রুসের অনুশীলনে ফেরার স্বস্তি থাকলেও নতুন ধাক্কা হয়ে এসেছে সের্হিও রামোসের পায়ের পেশির চোট। আগামী ১০ এপ্রিল চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে এবং এর আগে-পরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে লিভারপুলের বিপক্ষে অধিনায়ককে দলে না পাওয়ার সম্ভাবণাই বেশি রিয়ালের।  আন্তর্জাতিক বিরতিতে জাতীয় দলের হয়ে দায়িত্ব পালনের সময় চোট পান স্প্যানিশ ডিফেন্ডার রামোস। তবে এজন্য স্পেন দলের কোনো দায় দেখছেন না ফরাসি কোচ।   

“কারোর দোষ নেই, না স্পেনের, না রিয়াল মাদ্রিদের।…ফুটবলে এই ব্যাপারগুলো ঘটে, যা কারোরই ভালোলাগার নয়। কিন্তু আমাদের মেনে নিতে হবে।” “আমরা চাই, যত দ্রুত সম্ভব সে সেরে উঠুক। আমরা জানি, অধিনায়ক ও খেলোয়াড় হিসেবে দলে সে কতটা গুরুত্বপূর্ণ।” তবে আপাতত এসব নিয়ে না ভেবে এইবার ম্যাচের দিকে নজর জিদানের। লিগ শিরোপা ধরে রাখার অভিযানে ৬ পয়েন্টে পিছিয়ে তালিকার তিনে তার দল। ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আতলেতিকো মাদ্রিদ, ৬২ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। আসরে আর ১০ রাউন্ডের খেলা বাকি।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ