JAKIR HOSSAIN - (Jashore)
প্রকাশ ০২/০৪/২০২১ ১১:৩৩পি এম

যশোরে করোনার প্রভাব বৃদ্ধির জন্য ৭ দফা নির্দেশনা প্রণয়ন

যশোরে করোনার প্রভাব বৃদ্ধির জন্য ৭ দফা নির্দেশনা প্রণয়ন Ad Banner

যশোর জেলায় করোনা বৃদ্ধির কারনে সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে যশোর জেলা প্রশাসন থেকে যশোরে সকল প্রকার সভা সমাবেশ বন্ধসহ মাস্ক পরিধান বাধ্যতামূলক করে ৭ দফা সহ অতি গুরুত্বপূর্ণ নির্দেশনা দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ নির্দেশনা উল্লেখ করা হয়েছে, প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না।

বাইরে বের হলেই সকলকেই বাধ্যতামূলক মাস্ক ব্যাবহার করতে হবে। এছাড়া আগামী ১৫ এপ্রিল পর্যন্ত যশোর জেলায় সকল প্রকার সভা-সমাবেশ, মিছিল, উৎসব, ওয়াজ মাহফিল ও কোন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা যাবে না।

সকল ধর্মীয় উপাসনালয়ে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি বাধ্যতামূলকভাবে পালন করতে হবে।

জেলায় সকল ধরনের বিনোদন কেন্দ্র, পর্যটন কেন্দ্র ও মেলা আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। হাট-বাজার, বিপণী বিতানের ক্রেতা-বিক্রেতা সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধানসহ স্বাস্থ্য বিধি বাদ্ধতামূলক মানতে হবে।

জেলার হোটেল-রেস্তোরাঁয় মোট আসনের অর্ধেকের বেশি ক্রেতা একসাথে প্রবেশ করবে না।

এছাড়া গণপরিবহনে স্বাস্থবিধি মেনে চলতে হবে এবং ধারণ ক্ষমতার অর্ধেকের বেশি যাত্রী পরিবহন করা যাবে না।

যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান বলেন, করোনাভাইরাস সংক্রমণ আবারো উদ্বেগজনকভাবে বেড়ে যাওয়ায় সরকার সারাদেশে ১৮ দফা নির্দেশনা জারি করেছে।

এর মধ্যে জনসাধারণের সংশ্লিষ্ট অতীব গুরুত্বপূর্ণ হিসেবে ৭ দফা নির্দেশনা প্রণয়ন করা হয়েছে। যশোরের সর্বস্তরের মানুষকে এই নির্দেশনাসমূহ প্রতিপালন করতে অনুরোধ করা হয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ