About Us
Md. Shahazul Islam - (Dinajpur)
প্রকাশ ০২/০৪/২০২১ ০৯:৫০পি এম

বাংলাদেশ ও ভারতের সম্পর্ক যেন রক্তের বন্ধন

বাংলাদেশ ও ভারতের সম্পর্ক যেন রক্তের বন্ধন Ad Banner

বাংলাদেশ ও ভারতের সম্পর্ক যেন রক্তের বন্ধন। এ সম্পর্ক তৈরী হয়েছে ১৯৭১ সালে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে, উভয় দেশের মানুষের রক্ত দানের মধ্য দিয়ে। 

দিনাজপুরের পার্বতীপুরে সমতলে আদিবাসীদের সবচেয়ে বড় উৎসব বাহা পরবে বক্তব্য দিতে গিয়ে এ কথাগুলো বলেন ভারতের সহকারী হাই কমিশনার সঞ্জিত কুমার ভাট্টি। 

শুক্রবার (২ এপ্রিল) বিকেল ৪ টায় প্রতি বছরের ন্যায় এবারও এ  পরব পার্বতীপুরের আদিবাসী পল্লী বারকোনা স্কুল মাঠে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠান উদ্বোধন করেন ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জিত কুমার ভাট্টি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাসন্তি মরমু। স্বাগত বক্তব্য রাখেন আদিবাসী পরিষদের সভাপতি রবীন্দ্র নাথ সরেন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

তিনি আদিবাসীদের জন্য স্বতন্ত্র ভূমি কমিশন গঠনের দাবীকে যৌক্তিক বলে উল্লেখ করেন। এছাড়াও আদিবাসীদের জমি দখলের জন্য আওয়ামীলীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি সবাই এক বলে মন্তব্য করেন।

বাংলাদেশের মুক্তিযুদ্ধে আদিবাসীদের অবদান রয়েছে, তবে একজন আদিবাসীকেও রাজাকারের তালিকায় খুঁজে পাওয়া যাবে না। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, দিনাজপুর সরকারী কলেজের নৃতাত্বিক জনগোষ্ঠির গবেষক অধ্যাপক শামসুল হক, পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক এবং যুগ্ম সম্পাদক আমজাদ হোসেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান চলে রাত সন্ধা পর্যন্ত।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ