About Us
M. A. S. ENAMUL MOBIN (SOBUJ) - (Dinajpur)
প্রকাশ ০২/০৪/২০২১ ০৯:৩৫পি এম

দিনাজপুর চিরিরবন্দরে লোহার খনি অনুসন্ধানে কূপ খননের উদ্বোধন

দিনাজপুর চিরিরবন্দরে লোহার খনি অনুসন্ধানে কূপ খননের উদ্বোধন Ad Banner

দিনাজপুর চিরিরবন্দরে লোহার খনি অনুসন্ধানের অবস্থান চিহ্নিত করে কুপ খনন কাজের শুভ উদ্ধোধন করেন বাংলাদেশ ভূ-তাত্বিক জরিপ অধিদপ্তর-জিএসবি।

শুক্রবার(২ এপ্রিল) বিকেল ৩ টার দিকে চিরিরবন্দর উপজেলার ১০নং পুনট্রি ইউনিয়নের কেশবপুর মৌজায় কুপ খনন কাজের উদ্বোধন করা হয়। এ সময়ে প্রধান অতিথি হিসাবে ভূ-তাত্বিক জরিপ অধিদপ্তর-জিএসবি‘র মহাপরিচালক ড. মোঃ শের আলী উপস্থিত থেকে কুপ খনন কাজের উদ্ধোধন করেন ।

উদ্ধোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চিরিরবন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তারিকুল ইসলাম (তারিক), চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও)আয়েশা সিদ্দীকা,চিরিরবন্দর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ইরতিজা হাসান, জিএসবির ডিরেক্টর মোঃ মইনউদ্দিন।

অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,উপ পরিচালক(ড্রিলিং প্রকৌশলী) মোঃ মাসুদ রানা, সহকারী পরিচালক(ড্রিলিং প্রকৌশলী) মোঃ রোকনুজ্জামান, চিরিরবন্দর থানার ওসি(তদন্ত) মোঃ রইচ উদ্দিন, পুনট্রি ইউপি চেয়ারম্যান নুর এ কামালসহ বিভিন্ন মিডিয়া সংবাদিক, সরকারি কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় জনগণ। বিভিন্ন সূত্রে জানা যায়, সম্ভাব্যতা যাচাইয়ের জন্য কূপ খনন কাজে একটি অনুসন্ধানী দল কাজ করবে।

প্রথম ৩ মাস কুপ খনন করে খনিজ সম্পদের অনুসন্ধানের কাজ চালানো হবে। ভূ-তাত্বিক জরিপ অধিদপ্তর-জিএসবি নতুন এই খনিতে লোহার কাঁচামাল আকারে পুরুত্ব অনেক বেশি থাকায় লোহার সঙ্গে তামাসহ অন্যান্য মূল্যবান সম্পদ পাওয়ার আশা করছে।

বর্তমানে জিএসবি উপজেলার ১০নং পুনট্রি ইউনিয়নের কেশবপুর মৌজা এলাকাটি সংরক্ষিত এলাকা হিসাবে ঘোষনা করে খনিজ সম্পদের অনুসন্ধানের কাজ চালাবে।

ভূ-তাত্বিক জরিপ অধিদপ্তর-জিএসবি‘র মহাপরিচালক ড. মোঃ শের আলী বলেন,চিরিরবন্দর উপজেলার ১০নং পুনট্রি ইউনিয়নের কেশবপুর মৌজা এলাকায় জি ডি এইচ-৭৬/২১ কুপ খনন কার্যক্রমে বহিরঙ্গনে অবস্থান কালীন সময়ে কর্মকর্তাগনকে আনুসাঙ্গীক সহায়তা, নিরাপত্তা, তথ্য-উপাত্ত সরবরাহ, যাতায়াত,পথ প্রদর্শন প্রদানের জন্য সবার সহযোগিতা কামনা করেন তিনি।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ