About Us
Md. Akramul Islam - (Rangpur)
প্রকাশ ০২/০৪/২০২১ ০৯:১৭পি এম

পীরগাছা ছাত্রদলসহ ২১ জন ছাত্রদলের পদত্যাগের ঘোষণা

পীরগাছা ছাত্রদলসহ ২১ জন ছাত্রদলের পদত্যাগের ঘোষণা Ad Banner

অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগে গণপদত্যাগের হুমকি দিয়েছেন রংপুর জেলা ছাত্রদল। শুক্রবার বিকেলে বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ইমরান সুজন।

অভিযোগে জানা যায়,  তৃণমূলের মতামত উপেক্ষা করে কেন্দ্র থেকে পীরগাছা ও গঙ্গাচড়া উপজেলা ছাত্রদলের কমিটি দেওয়া হয়েছে। কমিটি গঠনে জেলা নেতাদের মতামতকে প্রাধান্য না দিয়ে সম্পূর্ণ অসাংগঠনিক, নিয়মবহির্ভূত ও অগণতান্ত্রিক উপায়ে একটি পক্ষকে খুশি রাখার জন্য কমিটি দেওয়া হয়েছে। কমিটিতে ত্যাগীদের মূল্যায়ন করা হয়নি। 

একই সঙ্গে প্রস্তাবিত জেলা কমিটিতে অনেকের নাম বাদ দিয়ে, অনৈতিকভাবে পছন্দের লোকদের পদ দেওয়া হয়েছে। উপজেলা কমিটির নেতাদেরও জেলা কমিটিতে রাখা হয়েছে।

পরিকল্পিতভাবে রংপুরের রাজনীতি ও রাজনৈতিক পরিবেশ নষ্ট করতে এ ষড়যন্ত্র করা হয়েছে। এমন অনিয়ম ও অসাংগঠনিক কার্যক্রমের প্রতিবাদ জানাতে রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান হিজবুল পদত্যাগ করেছেন। 

৪৮ ঘণ্টার মধ্যে কমিটি স্থগিতসহ অনিয়মের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করার আহ্বান জানান তিনি। অন্যথায় গণপদত্যাগসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে।

সংবাদ সম্মেলন শেষে কমিটি গঠনে অনিয়ম, ত্যাগী ও যোগ্যদের অবমূল্যায়নের অভিযোগ তুলে সদ্য ঘোষিত পীরগাছা ও গঙ্গাচড়া উপজেলা ছাত্রদলের দুই সদস্য সচিব, নয় যুগ্ম আহ্বায়কসহ ২১ নেতাকর্মী পদত্যাগ করেন।

পদত্যাগকারীরা হলেন পীরগাছা উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মোফাচ্ছেরুল ইসলাম মিলন, যুগ্ম আহ্বায়ক জিসানুর রহমান জনি, হাবিব মিয়া, রাশেদ মিয়া, নুর আহাদ মন্ডল, সদস্য মাসুদ রানা, মারমিন আখতার, ফরহাদ হোসেন হৃদয়, সোহাগ মিয়া ও গঙ্গাচড়া উপজেলা ছাত্রদলের সদস্যসচিব আব্দুল কাফি, যুগ্ম আহ্বায়ক আশিকুর রহমান আশিক, মেহফুজুর রহমান জিম্মু, সায়েদুজ্জামান নয়ন, রাসেল মিয়া, আরিফ হাসান, সদস্য শাহাদত হোসেন সুফি, রাকিবুল ইসলাম অয়ন, মোস্তাফিজুর রহমান মিস্টু, নাঈম হাসান, হাসানুর আলম ও নুরুল আউয়াল বাবু। 

পরে রংপুর জেলা ছাত্রদল সভাপতি মনিরুজ্জামান হিজবুলের হাতে তারা একযোগে পদত্যাগপত্র তুলে দেন। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ