About Us
S. M. Sahidul Islam - (Satkhira)
প্রকাশ ০২/০৪/২০২১ ০২:১৬পি এম

হেফাজতের বিক্ষোভ রোধে সাতক্ষীরায় কঠোর নিরাপত্তা

হেফাজতের বিক্ষোভ রোধে সাতক্ষীরায় কঠোর নিরাপত্তা Ad Banner

হেফাজতে ইসলামের পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে সাতক্ষীরায় আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতা লক্ষ্য করা গেছে। সাতক্ষীরা শহরের মোড়ে মোড়ে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। বিক্ষোভ মিছিল ও নাশকতা হতে পারে এমন স্থানে পুলিশী নজরদারি বাড়ানো হয়েছে। পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশও মাঠে রয়েছে বলে একাধিক সূত্র জানিয়েছে। 

স্থানীয় ও পুলিশের ভাষ্যমতে, শুক্রবার জুম্মার নামাজের আগে কিম্বা পরে বিক্ষোভ  মিছিল হতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে গোটা সাতক্ষীরায় আইন-শৃঙ্খলা বাহিনী নিরাপত্তার চাদরে ঢেকে দিয়েছে। জেলা শহরের বাইরে উপজেলা পর্যায়েও একই ধরণের সতর্কতা অবলম্বন করেছে পুলিশ।  সাতক্ষীরা সদর থানায় কর্মরত আইন-শৃঙ্খলার কাজে নিয়োজিত একাধিক কর্মকর্তা জানান, হেফাজতের পূর্বঘোষিত বিক্ষোভ মিছিল ও নাশকতা এড়াতে পুলিশ মাঠে রয়েছে। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে বলে জানায় সূত্রটি।  সাতক্ষীরা সদর থানার এসআই হাসানুজ্জামান হাসান জানান, হেফাজতে ইসলাম শুক্রবার (২ এপ্রিল) বিক্ষোভ সমাবেশের ডাক দেওয়ায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে পুলিশের পাশাপাশি অন্যান্য সংস্থাগুলো মাঠে কাজ করছে। 

এদিকে হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরীর নির্দেশে যেভাবে পালনের সিদ্ধান্ত হয়েছে তা জানিয়ে ভেরিফায়েড ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মামুনুল হক। তাতে বলা হয়েছে  পূর্বঘোষিত ওই বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয়ভাবে ঢাকার বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে বাদ জুমা সমাবেশ হবে। সমাবেশে আসা বা ফেরার পথে মিছিল হবে না।  নিজস্ব স্বেচ্ছাসেবক ব্যবস্থাপনা শক্তিশালী করে সমাবেশ শান্তিপূর্ণভাবে পালন করা হবে। 

গত রোববার (২৮ মার্চ) দিনব্যাপী হরতাল পালন শেষে বিকেলে রাজধানীর পল্টনে হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী এ কর্মসূচি ঘোষণা করেছিলেন।  তবে এবিষয়ে সাতক্ষীরায় হেফাজতের দায়িত্বশীল কারো বক্তব্য পাওয়া যায়নি।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ