About Us
Rakib Monasib
প্রকাশ ০২/০৪/২০২১ ০২:১০পি এম

প্রথম ওয়ানডেতে মাঠে নামছে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা

প্রথম ওয়ানডেতে মাঠে নামছে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা Ad Banner

বাংলাদেশ সময় দুপুর ২টায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠের লড়াইয়ে নামবে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্কে আজ অনুষ্ঠিত হবে।  এই মাঠে অতীতে ৪০টি ওয়ানডে ম্যাচে অংশ নিয়ে ২৬টিতে জয় পায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।  সেঞ্চুরিয়নের এই ভেন্যুতে অতীতে ৬ ম্যাচে মুখোমুখি হয় পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা। তার মধ্যে চারটিতে জয় পান স্বাগতিকরা। দুই ম্যাচে জয় পায় পাকিস্তান।     

তবে ২০১৯ সালের ২৫ জানুয়ারি সবশেষ সাক্ষাতে ইমাম-উল হকের সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩১৭ রানের পাহাড় গড়েও বৃষ্টি আইনে ১৩ রানে হেরে যায় সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন পাকিস্তান।     ওয়ানডেতে দুদল এর আগে ৭৯ ম্যাচে মুখোমুখি হয়। তার মধ্যে দক্ষিণ আফ্রিকা জিতে ৫০ ম্যাচে, ২৮টিতে জয় পায় পাকিস্তান।  ঘরের মাঠে খেলা হওয়ায় বাড়তি সুবিধা পাবে দক্ষিণ আফ্রিকা। তদুপরি সেঞ্চুরিয়নের এই মাঠে সবশেষ ১০ ম্যাচে একক আধিপত্য বিস্তার করে ৭টিতে জয় তুলে নিয়েছেন স্বাগিতকরা। একটি ম্যাচে ফল হয়নি।     

দক্ষিণ আফ্রিকা সম্ভাব্য একাদশ: কুইন্টন ডি কক, এইডেন মার্কওরাম, টিম্বা বাভুমা (অধিনায়ক), রিশি ভেন দার ডুসেন, ডেভিড মিলার, হেনরিক ক্লাসেন, ওয়েন মুল্ডার, তাবরিস শামসি, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি ও আনরিচ নর্টজে।     

পাকিস্তানের সম্ভাব্য একাদশ: ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম (অধিনায়ক), আসিফ আলী, মোহাম্মদ রিজওয়ান, ফাহিম আশরাফ, হাসান আলী, শাদাব খান, মোহাম্মদ হাসনাইন, শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফ।  


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ