Rakib Monasib
প্রকাশ ০২/০৪/২০২১ ০১:৫১পি এম

ইসরাইলের আপত্তি সত্ত্বেও ফিলিস্তিনে করোনা টিকা দিল চীন

ইসরাইলের আপত্তি সত্ত্বেও ফিলিস্তিনে করোনা টিকা দিল চীন Ad Banner

অধিকৃত এলাকার ফিলিস্তিনিদের করোনার টিকা দিতে ইসরাইল অস্বীকৃতি জানালেও ফিলিস্তিনিদের জন্য নিজেদের তৈরি এক লাখ টিকা পাঠিয়েছে চীন।  চীনের সিনোফার্মের তৈরি এ টিকার চালান এরই মধ্যে ফিলিস্তিনে গিয়ে পৌঁছেছে। খবর এএফপি ও আরব নিউজের।   

এসব টিকা ফিলিস্তিনের স্বাস্থ্যকর্মী, বৃদ্ধ ও করোনায় আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ ব্যক্তিদের দেওয়া হবে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।  চীনা টিকার এ চালান গত মঙ্গলবার ফিলিস্তিনে পৌঁছেছে বলে রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে। ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী মিয়া আল কাইলা চীনে এ টিকা পাওয়ার কথা গণমধ্যমকে নিশ্চিত করেছেন।  ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইসরাইল অধিকৃত পশ্চিমতীরের রামাল্লাহ শহরের কারফিউ ও কঠোর লকডাউন সত্ত্বেও ভয়াবহভাবে বিস্তার ঘটেছে করোনাভাইরাসের।  এখানকার হাসপাতালগুলোতে তিল ঠাঁই নেই রোগীদের জন্য। ইসরাইল নিজেদের নাগরিকদের প্রায় সবাইকেই টিকার আওতায় আনলেও ফিলিস্তিনিদের দখলকৃত এলাকায় টিকা দিতে অস্বীকৃতি জানাচ্ছে।   

অধিকৃত পশ্চিমতীর ও গাজা উপত্যকায় ৫২ লাখ ফিলিস্তিনির বসবাস। আন্তর্জাতিক সম্প্রদায়ের আহ্বান উপেক্ষা করে ইসরাইল এদের টিকার আওতায় আনছে না। অবশেষে চীন এদের জন্য সাহায্যের হাত বাড়ল।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ