About Us
Foysal Ahmed - (Narayanganj)
প্রকাশ ০২/০৪/২০২১ ০১:০৮পি এম

অনূর্ধ্ব -১৮ ক্রিকেটে ঢাকা দক্ষিণের চ্যাম্পিয়ন নারায়ণগঞ্জ

অনূর্ধ্ব -১৮ ক্রিকেটে ঢাকা দক্ষিণের চ্যাম্পিয়ন নারায়ণগঞ্জ Ad Banner

গত কয়েকদিন যাবত করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে নারায়ণগঞ্জ সহ পুরো দেশবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এর মধ্যেই নারায়ণগঞ্জ বাসীর জন্য খুশির উপলক্ষ এনে দিল নারায়ণগঞ্জ জেলা ক্রিড়া সংস্থার অনূর্ধ্ব ১৮ ক্রিকেট দল। গতকাল ঢাকা জেলাকে ২ উইকেটে হারিয়ে ঢাকা দক্ষিনের চ্যাম্পিয়ন হয়েছে নারায়ণগঞ্জ জেলা অনূর্ধ্ব ১৮ ক্রিকেট দল।  ফাইনালে প্রথমে ব্যাট করতে নেমে নারায়ণগঞ্জের বোলারদের তোপে শুরু থেকেই বিপদেই পড়ে যায় ঢাকা৷ টপ অর্ডারের ব্যার্থতায় মাত্র মাত্র ৫৯ রানে ৫ উইকেট হারিয়ে বসে তারা। এরপর দলের হাল ধরেন দলের দুই মিডল অর্ডার ব্যাটসম্যান লোকিক ও আল আমিন৷ দুজন মিলে দলকে সম্মানজনক স্কোর এনে দেন। লৌকিক ৫২ ও আল আমিন ২৩ রান করে সাজঘরে ফিরেন।

ইনিংসের শেষ বলে অলআউট হওয়ার আগে ঢাকা জেলা ১৬৩ রানের সংগ্রহ পায়। নারায়ণগঞ্জ জেলার পেসার ইয়াসিন আরাফাত ছিলেন এককথায় দুর্দান্ত। তাকে সামাল দিতেই পারছিলেন না ঢকার ব্যাটসম্যানরা। ৭ ওভার বল করে ১টি মেডেন সহ রান দিয়েছেন মাত্র ১৩৷ সাথে নিয়েছেন ১ উইকেট। সেমিফাইনালে ৫ উইকেট শিকার করা নারায়ণগঞ্জের বাঁ-হাতি স্পিনার শেখ আবু সাঈদ শিকার করেন দুই উইকেট। দুই উইকেট করে শিকার করেন নারায়ণগঞ্জ জেলার আরও তিন বোলার। 

১৬৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকে উইকেট হারাতে থাকে নারায়ণগঞ্জ। এক পর্যায়ে ৫৪ রানে ৩ উইকেট হারিয়ে বসে নারায়ণগঞ্জ জেলা। বোলারদের সাফল্যে জয়ের স্বপ্ন দেখতে শুরু করে ঢাকা। পুরো টুর্নামেন্টের মত ফাইনালেও নারায়ণগঞ্জের প্রধান দুই ব্যাটসম্যান সাজেদুর(২) ও তামিম(৩) ব্যার্থতার পরিচয় দেন। ঢাকার আল আমিন একাই নারায়নগঞ্জের ব্যাটসম্যানদের নাভিশ্বাস তুলে ছাড়েন। পুরো ম্যাচেই করেছেন দুর্দান্ত বোলিং। ৯.৫ ওভার বলে করে  ৩ টি মেডেন আদায় করে নিয়ে খরচ করেছেন মাত্র ১০ রান সাথে ১ উইকেট। কিন্ত নারায়নগঞ্জের এস.এম নাজমুল ও ইফতেখার ভাবছিলেন অন্য কিছু।  দুজনে মিলে জয়ের স্বপ্নে উড়তে থাকা ঢাকাকে মাটিতে নামিয়ে আনেন।

নাজমুল ও ইফতার রাতুল মিলে জুটি গড়ে দলের জয়ের ভিত্তি গড়ে দেন।  ৫১ করে নাজমুল ফিরে গেলে রানা খানকে(২৭) নিয়ে আরও এক জুটি গড়ে দলকে জয়ের একদম কাছে নিয়ে যান ইফতেখার রাতুল। জয়ের একদম কাছে এসে দ্রুত চার উইকেট  হারিয়ে বসে নারায়ণগঞ্জের কিন্ত তাতেও নারায়নগঞ্জের শিরোপা উৎসব আটকাতে পারেনি ঢাকা জেলা। ১৩ বল বাকি থাকতেই ২ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় নারায়ণগঞ্জ। ঢাকার অনিক ও মাইদুর দুটি করে উইকেট শিকার করেন৷ নারায়নগঞ্জের বাঁ-হাতি স্পিনার শেখ আবু সাঈদ ১৩ উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন। 

সংক্ষিপ্ত স্কোর কার্ড  ঢাকা জেলা(অনূর্ধ্ব ১৮) ১৬৩/১০ (৫০ ওভার) লৌকিক ৫২, আল-আমিন ২৩, ইয়াসিন আরাফাত ৭-১-১৩-০২, আবু সাঈদ ৯-২-২৩-০২  নারায়ণগঞ্জ জেলা(অনূর্ধ্ব ১৮) ১৬৪/৮ (৪৭.৫ ওভার) এস.এম. নাজমুল ৫১, ইফতেখার রাতুল ৪৩,  রানা খান ২৭, অনিক ২৭/০২, মাইদুর রহমান ৪৪/০২, আল-আমীন ৯.৫-০৩ -১০ -০১


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ