About Us
মোঃ ইমরান নাজির - (Dhaka)
প্রকাশ ০২/০৪/২০২১ ১১:০৭এ এম

চুয়াডাঙ্গা-মেহেরপুরে মাস্ক না পরায় জরিমানা

চুয়াডাঙ্গা-মেহেরপুরে  মাস্ক না পরায় জরিমানা Ad Banner

করোনার প্রকোপ কমাতে সর্বসাধারণের জন্য মাস্ক বাধ্যতামূলক করেছে সরকার। এ নিয়ম কার্যকর করতে চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন স্থানে মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালতে চুয়াডাঙ্গায় ১৪ জন ও মেহেরপুরে ১৩ জনকে জরিমানা করা হয়েছে। এসময় পথচারীদের মধ্যে প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়। স্বাস্থ্যবিধি না মানার অপরাধে চুয়াডাঙ্গার ডিঙ্গেদহ বাজারে ১৪ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইনে ৫টি মামলায় ১৪ জনের কাছ থেকে ৩ হাজার ৭৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

গতকাল বেলা ১১টার দিকে অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান। সহযোগিতায় ছিলেন পেশকার সোহবান আলী, অফিস সহায়ক আরমান আলী ও সরোজগঞ্জ ফাঁড়ি পুলিশের চৌকস দল।  জীবননগর ব্যুরো জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার জীবননগরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট এসএম মুনিম লিংকন এ মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে মাথায় হেলমেট না পরা ও কাগজপত্র সঠিক না থাকায় মোটর যান আইনে ৫ মোটরাসাইকেল আরোহীকে ১ হাজার ৮শ’ টাকা জরিমানা ও করোনা ভাইসার প্রতিরোধে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করতে বাস যাত্রীসহ পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। 

সংশ্লিষ্টসূত্রে জানা যায়, গতকাল জীবননগর বাসস্ট্যান্ডসহ শহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় সড়কে চলাচলকারী মোটরসাইকেলের প্রয়োজনীয় কাগজপত্র না থাকার অভিযোগে আদালত ৫ জনকে মোটরযান আইনে ১ হাজার ৮শ’ টাকা জরিমানা করেন। একই সাথে আদালতের বিচারক সড়কে চলাচলকারী যানবাহনের যাত্রী ও পথচারীদের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে মাস্ক বিতরণ করা হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ