About Us
Md Abul bashar - (Dinajpur)
প্রকাশ ০১/০৪/২০২১ ০৪:৩৯পি এম

যাত্রীদের বিক্ষোভ বাসে উঠতে না পারার জন্য

যাত্রীদের বিক্ষোভ বাসে উঠতে না পারার জন্য Ad Banner

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় অর্ধেক যাত্রী নিয়ে বাসে চলাচলের নির্দেশ দিয়েছে সরকার। যার কারণে গণপরিবহন সঙ্কটে ভুগছেন যাত্রীরা।ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও বাসে উঠতে না পেরে ভোগান্তি চরমে। যার প্রতিবাদে রাস্তা অবরোধ করেছেন যাত্রীরা।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টার দিকে ঢাকার খিলক্ষেতে বিমানবন্দর সড়কের দুইপাশে অবস্থান নেন তারা। সেই সময় সড়কের দুই দিকেই যান চলাচল বন্ধ হয়ে যায়। যাত্রীরা বাস থেকে নেমে এসে বিক্ষোভকারীদের সাথে একাত্মতা ঘোষণা করেন। তাদের দাবি, ঘণ্টার পর ঘণ্টা স্টপেজে দাঁড়িয়ে থেকে বাসে উঠা যাচ্ছে না এমনকি বাসের দরজা বন্ধ।

অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে, অন্যদিকে শত চেষ্টা করেও বাসে সিট পাওয়া যাচ্ছে না যার ফলে দুর্ভোগের শেষ নেই।

রাজধানীর খিলক্ষেত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সী ছাব্বীর আম্মদ জানান, করোনা পরিস্থিতির কারণে বাসগুলো অর্ধেক যাত্রীর বেশি তুলছে না। এর ফলে অফিসগামী মানুষরা ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও বাসে উঠতে পারছেন না। এতে তারা ক্ষুব্ধ হয়ে খিলক্ষেত ওভার ব্রিজের নিচে রাস্তা বন্ধ করে অবস্থান নেন।

উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউ ও সংক্রমণ প্রতিরোধে ১৮ দফা নির্দেশনা জারি করেছে সরকার। সব গণপরিবহনে অর্ধেক সিট খালি রেখে যাত্রী তুলতে বলা হয়েছে। এবং বিভিন্ন অফিসও ৫০ শতাংশ জনবলে চালাতে বলা হয়েছে। এর মধ্যে গণপরিবহনের ভাড়া বেড়েছে ৬০ শতাংশ।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ