About Us
মোহাম্মদ হেলালুজ্জামান
প্রকাশ ০১/০৪/২০২১ ০৭:৩৭পি এম

এলাচিপুর উত্তর পাড়া-টোকচাঁনপুর সড়কটি মেরামত করা প্রয়োজন!

এলাচিপুর উত্তর পাড়া-টোকচাঁনপুর সড়কটি মেরামত করা প্রয়োজন! Ad Banner

টোকচাঁনপুর গ্রাম একটি ঐতিহ্যবাহী গ্রাম। বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ বাস করে এই গ্রামে। এই গ্রামে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় আছে। পার্শ্ববর্তী বিভিন্ন গ্রামের যেমন এলাচিপুর উত্তর পাড়া, গোয়ালবাথানসহ কয়েকটি গ্রামের ছাত্র/ছাত্রীরা এই স্কুলে পড়ালেখা করে।

উক্ত এর ছাত্র/ছাত্রীগণ সরকারের বিভিন্ন দপ্তরে উচ্চ পদস্থ কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। এলাচিপুর উত্তর পাড়া-টোকচাঁনপুর সড়কটি আবাদপুর, টোকচাঁনপুর, গোয়ালবাথান, জানমাহমুদাবাদ ও বটতলাসহ কয়েকটি গ্রামের জনগণের জন্য খুব গুরুত্বপূর্ণ একটি সড়ক। প্রতিদিন অগণিত মানুষের পদভারে মুখরিত থাকে এই সড়কটি। নদী ভাঙ্গনের কবলে পড়ে সড়কটি এখন সরু হয়ে পড়েছে। ভ্যান কিংবা অটোরিকশায় সরু এই সড়কে ব্যক্তিগত ও দোকান-পাটের মালামাল পরিবহনে খুবই কষ্ট হয়। এক পাশে এলংজানী নদীর কুল ঘেঁসে রাস্তাটি ভেঙ্গে যাওয়ায় সহজে যাতায়াত করা যায় না। পথচারীদের ঝুঁকি নিয়ে এই সড়কে চলাচল করতে হয়।   

অথচ সড়কটি নদী ভাঙ্গনের কবলে পড়ার পর তেমন কোনো সংস্কার করা হয়নি। সংস্কারের অভাবে দিন দিন সড়কটি পথচারীদের চলাচলের জন্য প্রায় অনুপযুক্ত হয়ে পড়েছে। টোকচাঁনপুর গোয়ালবাথান, জানমাহমুদাবাদ ও বটতলাসহ কয়েকটি গ্রামের মানুষের জন্য বাজার ও দোকান-পাটসহ জেলা, উপজেলা এমনকি ইউনিয়ন পরিষদে প্রয়োজনীয় দাপ্তরিক কাজের জন্য যাতায়াতের জন্য একটি মাত্রই রাস্তা। এলাকার জনগণের প্রাণের দাবী নদী ভাঙ্গনের স্থায়ী সমাধানের পাশাপাশি ব্যস্ত এই সড়কটি অবিলম্বে দ্রুত মেরামত করা হোক। এ বিষয়ে একটু নজর দেয়ার জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতিও অনুরোধ রইলো।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ