About Us
Md. Razib Hossain - (Kushtia)
প্রকাশ ০১/০৪/২০২১ ০২:৩২পি এম

বৃষ্টির কারণে শেষ টি-টোয়েন্টিতে টসে বিলম্ব

বৃষ্টির কারণে শেষ টি-টোয়েন্টিতে টসে বিলম্ব Ad Banner

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে আজ বৃহস্পতিবার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। সূচি অনুযায়ী, বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টায় ম্যাচটিতে টস হওয়ার কথা ছিল, আর খেলা শুরুর কথা ১২টায়। কিন্তু বৃষ্টির কারণে টস মাঠে গড়ানো সম্ভব হয়নি।  বৃষ্টির জন্য অকল্যান্ডের ইডেন পার্ক এখনও কভার দিয়ে ঢাকা। ফলে নির্ধারিত সময়ে খেলা মাঠে গড়ানো নিয়ে শঙ্কা রয়েছে। 

এরই মধ্যে এই মাঠে আজ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড নারী দলের টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে গেছে।  ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশড হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজও এর মধ্যে হেরে বসেছে বাংলাদেশ। কোনো ম্যাচেই তেমন লড়াই জমাতে পারেনি বাংলাদেশ। এবার সফরের শেষ ম্যাচে কিছু করতে পারে কি না সেটাই দেখার।  তবে ম্যাচটির আগে বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ। শেষ ম্যাচে চোটের কারণে ছিটকে গেলেন নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ। 

অধিনায়কের বদলে সফরের শেষ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন লিটন দাস। বাংলাদেশের সপ্তম টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে আজ মাঠে নামবেন ডানহাতি এই ওপেনার।  অকল্যান্ডে ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া বিভাগ। নেপিয়ারে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাঁ-উরুতে টান লাগে মাহমুদউল্লাহর। সে জন্যই শেষ ম্যাচে মাহমুদউল্লাহ খেলতে পারবেন না বলে জানানো হয়েছে। 

এদিকে প্রথম দুই টি-টোয়েন্টিতে চোটের কারণে খেলতে পারেননি দলের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। আজও তাঁর খেলার সম্ভবনা নেই। সিরিজের আগে ছুটি নিয়ে দেশে ফিরেছেন আরেক অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল। ছুটিতে আছেন সাকিব আল হাসানও। আর মাশরাফী বিন মোর্ত্তজা এই ফরম্যাটে আগে থেকেই নেই। ফলে দীর্ঘদিন পর একসঙ্গে পাঁচ সিনিয়র ক্রিকেটারকে ছাড়াই খেলতে নামবে বাংলাদেশ।  পুরোনোদের ছাড়া নতুনদের হাতে এবার  পরিসংখ্যান বদলায় কি না সেটাই দেখার। কারণ কিউইদের মাটিতে এখনও জয়হীন বাংলাদেশ। চলমান সফরেও টানা হারে ব্যাকফুটে লাল-সবুজের দল। 

বাংলাদেশ দল : মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস(অধিনায়ক), আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মেহেদী হাসান ও নাসুম আহমেদ। 

নিউজিল্যান্ড দল : টিম সাউদি (অধিনায়ক), ফিন অ্যালেন, টড অ্যাস্টল, হামিশ বেনেট, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফাগুর্সন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিল্ন, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, ইশ সোধি, উইল ইয়াং।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ