About Us
MD.KAMRUZZAMAN SOHAG - (Kushtia)
প্রকাশ ০১/০৪/২০২১ ১২:৩৬পি এম

ভোলায় পুলিশের অগ্নি-নির্বাপণ মহড়া অনুষ্ঠিত

ভোলায় পুলিশের অগ্নি-নির্বাপণ মহড়া অনুষ্ঠিত Ad Banner

ভোলায় জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্সে অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়া-২০২১ এর শুভ উদ্বোধন করেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার। গতকাল বুধবার (৩১ মার্চ) আয়োজিত কর্মশালাটি পরিচালনা ও সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আবুল কালাম আজাদ।  অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়ার সহযোগিতায় ছিলেন- ভোলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মো. ফারুক হোসেন সিকদার ও তার নেতৃত্বে ০৭ সদস্যের একটি দল। 

কর্মশালায় অগ্নিকাণ্ড সংক্রান্ত বিভিন্ন দুর্ঘটনা থেকে জনগণের জান-মাল ও সরকারি সম্পদ রক্ষার্থে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার উপস্থিত পুলিশ সদস্যদের বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেন।  তিনি পুলিশ সদস্যদের পেশাগত জ্ঞানের পাশাপাশি এ বিষয়ে জ্ঞান অর্জন করার প্রতি বিশেষভাবে গুরুত্বারোপ করেন। এছাড়া বর্তমান যুগে পুলিশ সদস্যদের বহুমুখী বিষয়ে জ্ঞান অর্জনের জন্য পরামর্শ দেন এই কর্মকর্তা।  কর্মশালায় অগ্নি নির্বাপক (Fire Extinguisher) যন্ত্রের ব্যবহার ও পরিচিতি, আহত ব্যক্তিদের সেবা, আহত ব্যক্তিদের উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা, উৎসুক জনতা অপসারণ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্রাদি নিরাপদে সরিয়ে নেওয়ার পদ্ধতিসহ বিভিন্ন বিষয়ে ব্যবহারিক ও তাত্ত্বিকভাবে শেখানো হয়।

এ সময় বাড়িতে, গ্যাস সিলিন্ডারসহ অন্যান্য অগ্নিকাণ্ড নির্বাপণের বিভিন্ন প্রায়োগিক দিক উপস্থিত পুলিশ সদস্যদের হাতে কলমে শেখানো হয়।  আয়োজনটিতে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মহসিন আল ফারুক, আর আই পুলিশ লাইন্স ভোলাসহ জেলা পুলিশের সকল পর্যায়ের সদস্যগণ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ