About Us
Md Abul bashar - (Dinajpur)
প্রকাশ ০১/০৪/২০২১ ১১:৪১এ এম

বাংলাদেশ গেমস শুরু হচ্ছে আট বছর পর

বাংলাদেশ গেমস শুরু হচ্ছে আট বছর পর Ad Banner

বঙ্গবন্ধু স্টেডিয়ামে আজ বসছে তারার মেলা। জমকালো উদ্বোধনীর মধ্য আজ শুরু হচ্ছে বহুল প্রতীক্ষিত বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস। ভার্চুয়ালি গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আট বছর পর শুরু হতে যাওয়া বাংলাদেশের সবচেয়ে বড় ক্রীড়া প্রতিযোগিতায় ৩১টি ডিসিপ্লিনে এক হাজার ২৭১টি পদকের জন্য লড়াই করবেন পাঁচ হাজার ৩০০ ক্রীড়াবিদ।

আজ থেকে শুরু হলেও আনুষ্ঠানিকভাবে গেমসের যাত্রা শুরু হয় গতকাল, টুঙ্গিপাড়ায় মশাল প্রজ্বালন করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।উদ্বোধনীর দিন আজ আনুষ্ঠানিকভাবে মশাল জ্বালাবেন গলফার সিদ্দিকুর রহমান ও সাঁতারু মাহফুজা খাতুন শিলা।  কভিড-১৯ মহামারিকালীন এই পরিস্থিতিতে খেলোয়াড়, কোচ, কর্মকর্তা ও দর্শকদের সুরক্ষার প্রয়োজনে উদ্বোধন অনুষ্ঠান আয়োজনে কাটছাঁট আনতে হয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনকে।করোনাভাইরাসের কারণে দর্শকদের টিভিতে উদ্বোধন অনুষ্ঠান এবং খেলা দেখতে আহ্বান জানিয়েছে বিওএ।  সন্ধ্যায় প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের পর মশাল জ্বালাবেন সিদ্দিকুর ও শিলা।

আনুষ্ঠানিকতার পর আগামীকাল থেকে শুরু হচ্ছে মাঠের লড়াই ,যদিও ইতোমধ্যে মেয়েদের ক্রিকেট শেষ হয়েছে। চলছে ফুটবল, হকি ও ফেন্সিংয়ের খেলা। ৩৭৮টি স্বর্ণের মধ্যে দুটির নিষ্পত্তি হয়ে গেছে। ক্রিকেটের পর ফেন্সিংয়ের ব্যক্তিগত ইভেন্টে বুধবার ইপি এককে বাংলাদেশ নৌবাহিনীর মোহাম্মদ ইমতিয়াজ স্বর্ণ জেতেন। আগামী ১০ দিন পুরো দেশ মেতে থাকবে ক্রীড়া উৎসবে। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ