About Us
MD.KAMRUZZAMAN SOHAG - (Kushtia)
প্রকাশ ০১/০৪/২০২১ ০৯:৫৩এ এম

পশ্চিমবঙ্গে নির্বাচনের আসল খেলা আজ, উত্তেজনা তুঙ্গে

পশ্চিমবঙ্গে নির্বাচনের আসল খেলা আজ, উত্তেজনা তুঙ্গে Ad Banner

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ শুরু হয়েছে বৃহস্পতিবার। এদিন রাজ্যের ৩০টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তবে সব নজর নন্দীগ্রামে। কেননা ভোট ঘোষণার আগে থেকেই যে এই আসন ‘ভিভিআইপি’। সব আলোও কেড়েছে এই কেন্দ্রে তৃণমূল ও বিজেপির প্রচার। 

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই আসনে তৃতীয় স্থানে থাকা বিজেপি ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ফলাফলের নিরিখে দ্বিতীয় হয়ে যায়। আর এবার তৃণমূলের প্রধান প্রতিপক্ষ বিজেপি। প্রার্থী সেদিন তৃণমূলে থাকা শুভেন্দু অধিকারী। তার বিপরীতে আছেন তৃণমূলের সুপ্রিমো ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ফলে বৃহস্পতিবার আরও ২৯ আসনে ভোটগ্রহণ থাকলেও সব আলো পূর্ব মেদিনীপুরের এই কেন্দ্রে।  বৃহস্পতিবার যে ৩০টি আসনে নির্বাচন হচ্ছে ২০১৬ সালে তার মধ্যে মাত্র ১টি আসনে জয় পেয়েছিল বিজেপি। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের হাত ধরে খড়গপুর সদর কেন্দ্রটি বিজেপির হাতে আসে। তখন ২১টি আসনে জয় পায় তৃণমূল। সিপিএম জয় পায় ৫টি আসনে। আর কংগ্রেস জয় পায় ৩টি আসনে। 

এদিকে সকাল সকাল বাইকে চেপে ভোটকেন্দ্রে হাজির হয়ে ভোট দিয়েছেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রাম কেন্দ্র থেকে এবারই প্রথম ভোট দিলেন শুভেন্দু। এই কেন্দ্র থেকেই বিজেপির প্রার্থী হয়েছেন তিনি। সে কারণেই এবার নন্দীগ্রামের ভোটার তালিকায় নামও তুলেছেন শুভেন্দু।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ