ANIS MIA - (Mymensingh)
প্রকাশ ০১/০৪/২০২১ ০২:৪৯এ এম

ব্যাট হাতে সৌম্য সরকার দেখছেন আশার আলো

ব্যাট হাতে সৌম্য সরকার দেখছেন আশার আলো Ad Banner

জয় অধরাই রয়ে যাবে, নাকি শেষ টি-টোয়েন্টিতে সেই খরা কাটিয়ে নতুন শুরু করবে বাংলাদেশ নিউজিল্যান্ডের মাটিতে? এই সিরিজে টানা তিন ওয়ানডেতে হেরে হোয়াইওয়াশ হয়েছে টাইগাররা। টি-টোয়েন্টি সিরিজেও জয়ের কোন সম্ভাবনাই তৈরি করতে পারেনি রিয়াদের দল। প্রথম ম্যাচে বড় ব্যবধানে হার আর দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনের নামে নাটক। সাথে সৌম্য, লিটনদের অসহায় আত্মসমর্পণ তো রয়েছেই।  প্রতিবারের মত তৃতীয় ম্যাচের আগেও আশার বানী শোনাচ্ছেন ক্রিকেটাররা। কিন্তু তাদের সেই প্রত্যাশা কী আসলেই বাস্তবে রূপ দেওয়া সম্ভব! নাকি নিউজিল্যান্ডের মাটিতে তাদের হারোনার স্বপ্নটা সেই স্বপ্নই থেকে যাবে? দলে সাকিব নেই এটি একটি কারণ হতে পারে এতটা খারাপ পারফরমেন্সের, সাথে ব্যক্তিগত কারণে ছুটি নিয়েছেন তামিম। ইনজুরিতে মুশফিক। জুনিয়রদের সামনে এটি বড় এক সুযোগ নিজেদের প্রমাণ করার। কিন্তু তারা এই সুযোগ কাজে লাগাতে পারছেন আর কোই? 

তবে ব্যাট হাতে প্রতি ম্যাচেই ব্যর্থতার পরিচয় দেওয়া সৌম্য সরকার কিন্তু দেখছেন আশার আলো, কিউইদের বিপক্ষে তাদের ঘরের মাঠে এখন পর্যন্ত ৩১ ম্যাচের সব গুলোতে হারলেও তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের জয়ের সম্ভাবনা রয়েছে মনে করেন তিনি। তবে সেই জন্য করতে হবে সম্মেলিত পারফরমেন্স। সৌম্য সরকার বলেন, সম্মিলিত পারফরম্যান্সই পারে বাংলাদেশকে অধরা জয়ের স্বপ্ন পূরণে।  মনে কষ্ট আর আফসোস নিয়ে সৌম্য আরও বলেন, এখনও জেতা সম্ভব। কিন্তু আমরা যেভাবে খেলছি, একদিন বোলাররা ভালো করছি, একদিন ব্যাটসম্যানরা। তিন বিভাগেই যদি ভালো করতে পারতাম তাহলে হয়তো জয় পাওয়া সহজ হতো। 

আগামীকাল এই সিরিজের শেষ টি-টোয়েন্টিতে স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচ জিতে দেশের মানুষের জন্য কিছু অন্তত নিয়ে ফিরতে চান মিস্টার সরকার। 

তিনি বলেন, ম্যাচই বাকি আছে আর একটি। শূন্য হাতে যাতে ফিরতে না হয় এজন্য এই ম্যাচে জয় অনেক জরুরি। সৌম্যর বিশ্বাস, ব্যাটিং-বোলিংয়ে মিলিত পারফরম্যান্স আর ফিল্ডিংয়ের ছোটখাটো ভুল শুধরাতে পারলে খালি হাতে ফিরতে হবে না টাইগারদের।  যদি ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই ভালো করতে পারি তাহলে জেতা সম্ভব। গত ম্যাচে ফিল্ডিং অনেক ভালো ছিল। একটা দুইটা ছোট খাটো ভুল হচ্ছে। এই ভুলগুলো কার যাবে না আমাদের। তাহলেই আমার মনে হয় কালকের ম্যাচ জিততে পারবে। বাংলাদেশ সময় বৃহস্প্রতিবার বেলা ১২ টায় সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ