MD. SAYFUL ISLAM - (Chuadanga)
প্রকাশ ০১/০৪/২০২১ ০২:১৪এ এম

অবশেষে ইউপি নির্বাচন বাতিলের আভাস দিলেন নির্বাচন কমিশন

অবশেষে ইউপি নির্বাচন বাতিলের আভাস দিলেন নির্বাচন কমিশন Ad Banner

 স্থগিত করা চার পৌরসভার ভোটগ্রহণ চলছে। ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এই চার পৌরসভায় ভোটগ্রহণ হচ্ছে। বুধবার (৩১ মার্চ) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

যে চার পৌরসভায় ভোটগ্রহণ হচ্ছে- যশোর জেলার যশোর, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পৌরসভার স্থগিত করা ৯ নম্বর সাধারণ ওয়ার্ড, ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও পৌরসভার স্থগিত করা ৭ নম্বর সাধারণ ওয়ার্ড এবং মাদারীপুর জেলার কালকিনি পৌরসভার ভোট।

 এদিকে দেশে করোনার ঊর্ধ্বগতির কারণে আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন না করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। তবে বিষয়টি বৃহস্পতিবার (১ এপ্রিল) চূড়ান্ত হবে বলে জানা গেছে।

এ বিষয়ে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম সোমবার (২৯ মার্চ) বলেছিলেন, ‘করোনার এই পরিস্থিতিতে আপাতত আমরা আলোচনা করেছি এবং আমাদের মনে হয়েছে, নির্বাচন কন্টিনিউ (চালিয়ে যাওয়া) করা ঠিক হবে না।’

আমরা আরও একটু দেখে, পরিবেশ-পরিস্থিতি পর্যবেক্ষণ করে তারপর সিদ্ধান্ত নিতে চাই। আমাদের মনে হয়েছে, কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার জন্য আমরা আরও দেখব। আরও দুই দিন দেখে ১ এপ্রিল আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’

সোমবার করোনা প্রাদুর্ভাব পরিস্থিতিতে ১৮ দফা নির্দেশনা জারি করে সরকার। এরপর সিইসির নেতৃত্বে কমিশনের এক অনির্ধারিত জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

ওই বৈঠকে দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে ১১ এপ্রিল অনুষ্ঠেয় ইউপি নির্বাচন না নেয়ার নীতিগত সিদ্ধান্ত হয়, যে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে কাল (১ এপ্রিল)।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ