About Us
Mehedi Hasan Al Amin - (Kushtia)
প্রকাশ ০১/০৪/২০২১ ০১:৩১এ এম

স্বপ্নকানন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি ঘোষণা

স্বপ্নকানন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি ঘোষণা Ad Banner

স্বপ্নকানন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি (২০২১) গঠন করা হয়েছে। নতুন এই কমিটির সভাপতি ইকবাল মাহমুদ এবং সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম। 

১১ সদস্য বিশিষ্ট এই কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছে আমির হোসাইন, যুগ্ম-সাধারন সম্পাদক হিসেবে দীদার শরীফ দিপ্ত। এছাড়া সাংগঠনিক সম্পাদক – ওমর ফারুক, অর্থ বিষয়ক সম্পাদক – জান্নাতুন নাহার, সদস্য সচিব – রাহাত রহমান, নারী ও শিশু বিষয়ক সম্পাদক – সাদিয়া মাহজাবিন নিশাত, শিক্ষা বিষয়ক সম্পাদক – নূর মোহাম্মদ শাকিল, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক – জিয়াউল আমিন রিফাত, প্রচার ও প্রকাশনা সম্পাদক – উম্মে সালমা। এই কমিটি আগামী এক বছর দায়িত্ব পালন করবে। 

উল্লেখ্য, ‘স্বপ্নকানন’ একটি অলাভজনক ও অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। ‘আর্তমানবতা ও দেশের সেবায় আমরা অপ্রতিরোধ্য সৈনিক’ এই নীতিবাক্য নিয়ে ২০১৮ সালের ২রা এপ্রিল ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া থেকে স্বপ্নকানন এর যাত্রা শুরু। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, বগুড়া মেডিকেল কলেজ এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্বপ্নকানন এর শাখা রয়েছে৷ 

সংগঠনটি দেশের বিভিন্ন স্থানের অসহায় ও দুঃস্থ মানুষদের সহায়তা প্রদান, শিশুশ্রম হ্রাস, বৃক্ষরোপণ, নারীর প্রতি সহিংসতা রোধ, বিদ্যালয়ের শিশুদের ঝরে পড়া রোধ, সড়ক নিরাপত্তা সম্পর্কে সচেতনতা, মাদকের কুফল নিয়ে সচেতনতা বৃদ্ধি ছাড়াও নানাবিধ সামাজিক সমস্যা ও তার প্রতিকার নিয়ে বিভিন্ন স্কুল কলেজে নিয়মিত ক্যাম্পেইন পরিচালনার মত দেশব্যাপী সামাজিক কর্মকান্ড করে যাচ্ছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ