About Us
Md. Akhter Ali - (Chuadanga)
প্রকাশ ৩১/০৩/২০২১ ০৭:৫০পি এম

চুয়াডাঙ্গায় আইনজীবীদের আদালত বর্জন অব্যাহত

চুয়াডাঙ্গায় আইনজীবীদের আদালত বর্জন অব্যাহত Ad Banner

চুয়াডাঙ্গায় দুই সপ্তাহ ধরে আদালত বর্জন কর্মসূচি পালন করে আসছেন আইনজীবীরা। ভারপ্রাপ্ত জেলা জজ মোহা. বজলুর রহমান, জেলা জজ আদালতের নাজির মাসুদুজ্জামান মাসুদ ও সেরেস্তা সহকারী জহুরুল ইসলামের আন্তঃজেলা বদলি ও শাস্তির দাবিতে চলছে এ কর্মসূচি।

বৃহস্পতিবার থেকে নতুন কর্মসূচি দিয়ে আন্দোলন আরও কঠোর ও বেগবান করা হবে বলে জানান আইনজীবীরা।

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আলমগীর হোসেন জানান, গত ১৮ মার্চ জেলা আইনজীবী সমিতির একটি প্রতিনিধি দল ভারপ্রাপ্ত জেলা জজ মোহা. বজলুর রহমানের সাথে আদালত পরিচালনার বিষয়ে সাক্ষাৎ করতে গেলে অপ্রীতিকর ঘটনা ঘটে। বিচারকের খাসকামরায় জজশিপের কর্মচারীরা আইনজীবীদের ওপর লাঠিসোঠা নিয়ে চড়াও হন। এসময় আইনজীবীরাও লাঠিসোটা নিয়ে মারমুখী আচরণ করেন। এ ঘটনার পর ওইদিনই অনির্দিষ্টকালের জন্য আদালত বর্জনের কর্মসূচি শুরু করে জেলা আইনজীবী সমিতি। সাধারণ বিচার প্রার্থীরা চরম হয়রানি ও ভোগান্তির শিকার হচ্ছেন। কবে নাগাদ এর সুরাহা হবে তাও স্পষ্ট করে কেউ কিছু বলতে পারছে না। 

অ্যাডভোকেট আলমগীর হোসেন আরো বলেন, ‘ভারপ্রাপ্ত জেলা জজ (অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১) মোহা. বজলুর রহমান, জেলা জজ আদালতের নাজির মাসুদুজ্জামান মাসুদ ও সেরেস্তা সহকারী জহুরুল ইসলামের আন্তঃজেলা বদলি ও শাস্তির দাবী জানাচ্ছি।

এ জেলা থেকে তাদের বদলি করে শাস্তি না দেয়া পর্যন্ত আমাদের আদালত বর্জন কর্মসূচি অব্যাহত থাকবে। একই সঙ্গে বৃহস্পতিবার আইনজীবী সমিতির সাধারণসভার ডাক দেয়া হয়েছে। ওই সভা থেকে নতুন ও কঠোর কর্মসূচি দিয়ে আন্দোলন আরও বেগবান করা হবে।’


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ