About Us
Shah alam Talukdar
প্রকাশ ৩১/০৩/২০২১ ০৩:০০পি এম

অনলাইন গ্রন্থ প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত

অনলাইন গ্রন্থ প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত Ad Banner

শ্রীধাম শ্রীঅঙ্গন ফরিদপুর কর্তৃক আয়োজিত প্রভু জগদ্বন্ধুসুন্দর এর সার্ধশতবর্ষ পূর্তি মহোৎসব উপলক্ষ্যে উৎস প্রকাশন, ঢাকা থেকে ষোল খণ্ডে স্বারস্বত র্অর্ঘ্য ‘মনোজবিকাশ দেবরায় রচনাবলি’র অনলাইন গ্রন্থ প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ৩০ মার্চ মঙ্গলবার রাত ৮.০০ ঘটিকায় ‘Sreedham Sreeangon’ Facebook পেইজ থেকে Zoom  Apps এর মাধ্যমে।

শ্রীরামবন্ধু দাস এর সঞ্চালনায় এবং মহানাম সম্প্রদায় ভারত এর সভাপতি   শ্রীমৎ উপাসকবন্ধু ব্রহ্মচারীর সভাপতিত্বে মহতী প্রকাশনা অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন শ্রীমৎ কান্তিবন্ধু ব্রহ্মচারী, সভাপতি, মহানাম সম্প্রদায় বাংলাদেশ,  বিদগ্ধ  আলোচক হিসেবে ছিলেন শ্রীমৎ বন্ধুপ্রীতম ব্রহ্মচারী, অধ্যক্ষ, শ্রীশ্রীপ্রভু জগদ্বন্ধুসুন্দর ধাম সিলেট, ড. নিকুঞ্জবন্ধু ব্রহ্মচারী, গবেষক ও লেখক, শ্রীধাম শ্রীঅঙ্গন ফরিদপুর, শ্রীমৎ দ্বৈপায়ন বন্ধু ব্রহ্মচারী, আশ্রম সেবক, মহানাম অঙ্গন কলকাতা, প্রফেসর নন্দলাল শর্মা, বিশিষ্ট গবেষক ও  লেখক, প্রফেসর ড. দীপক কান্তি দত্ত, চেয়ারম্যান (অব.) হিসাববিজ্ঞান বিভাগ  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, প্রফেসর নমিতা রাণী বিশ্বাস, অধ্যক্ষ (অব.), এম. এম. কলেজ যশোর, প্রফেসর রজত কান্তি সোম, উদ্ভিদবিজ্ঞান বিভাগ, মুরারিচাঁদ কলেজ সিলেট। বক্তারা বলেন, মনোজবিকাশ দেবরায় অন্ধকারাচ্ছন্ন সমাজের আলোকবর্তিকা।

তিনি ষাটোর্ধ গ্রন্থ প্রকাশ করে  বিনামূল্যে বই বিতরণ করে যাচ্ছেন এবং বিক্রিত গ্রন্থের মূল্য কিছু পেয়ে থাকলে তা কল্যাণকর কাজের জন্য প্রদান করেন। বইপ্রেমী এই মহৎ মানুষ সম্প্রতি প্রায় ৯০০০ পৃষ্ঠার ষোল খণ্ডে  'মনোজবিকাশ দেবরায় রচনাবলী' প্রকাশ করার মাধ্যমে আগামী প্রজন্মের কাছে শত শত  বছর অমর হয়ে থাকবেন। প্রকাশিত গ্রন্থটি বাংলাদেশের সরকারি ৬৪টি  পাবলিক লাইব্রেরিসহ সরকারি বেসরকারি বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে সংরক্ষণ করা হয়েছে ইতিমধ্যে যা সত্যিই দূর্লভ   এবং প্রশংসনীয়  কাজ।

মনোজবিকাশ দেবরায় এর মতো আলোকিত মানুষ যুগযুগ ধরে বেঁচে থাকুক এই শুভপ্রয়াস ব্যক্ত করেন বক্তারা।  আলোচনা শেষে লেখক মনোজবিকাশ দেবরায়ের জীবন ও কর্ম নিয়ে   সাক্ষাৎকার নেন অনুষ্ঠানের সঞ্চালক।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ