abdus salam sabuj - (Dhaka)
প্রকাশ ০৯/০৩/২০২১ ০৪:০০পি এম

প্রয়োজনীয় সেরা ১০ টি মোবাইল অ্যাপস

প্রয়োজনীয় সেরা ১০ টি মোবাইল অ্যাপস Ad Banner

আজকে আমরা দেখবো যে এন্ড্রোইড মোবাইলে প্রয়োজনীয় মোবাইল অ্যাপস গুলি কি কি। যে মোবাইল এপস গুলি খুব গুরুত্ব পুর্ন আর এই প্রয়োজনীয় মোবাইল অ্যাপস গুলি দিয়ে আপনি আপনার মোবাইল বেশির ভাগ কাজ করতে পারবেন।

আজকে আমি প্রয়োজনীয় মোবাইল অ্যাপসসেরা ১০ টি নাম বলবো যে এপপ্স গুলি ব্যবহার করলে আপনার অনেক প্রয়োজনীয় কাজ আরও সহজ হয়ে যাবে। যেমন

মোবাইলে পিডিএফ ফাইল খোলার আর তৈরি করার সেরা এপস। শর্ট ভিডিও দেখার সেরা এপস। ভিডিও এডিট করার সেরা এপস ফ্রি। ছবি এডিট করার সেরা এপস। মোবাইলে অডিও গান সোনার সেরা এন্ড্রোইড এপস। আরও অনেক এপস যে গুলি খুব জনপ্রিয় মোবাইল অ্যাপস।

যে অ্যাপস গুলির নাম বলবো আপনি এই এন্ডয়েড এপস গুলি ফ্রিতে ডাউনলোড করে মোবাইলে ব্যবহার করতে পারবেন। আপনি এই প্রয়োজনীয় মোবাইল এপস গুলি দিয়ে সারাদিনের বেশির ভাগ কাজ মোবাইল দিয়ে করতে পারবেন অনলাইনে।

 এখন আমি সেরা প্রয়োজনীয় মোবাইল অ্যাপস গুলির নাম বলবো আপনি এইসব এপস গুগল প্লে স্টোর থেকে ফ্রি ডাউনলোড করতে পারবেন।

পিডিএফ ফাইল তৈরি করার সেরা অ্যাপস

WPS Office

Google PDF Reader

OfficeSuite

মোবাইলে পিডিএফ ফাইল তৈরি করার আর পিডিএফ ফাইল এডিট করার এপস গুলির মধ্যে সবথেকে ভালো আর এন্ড্রোইড মোবাইলে ফ্রি এপস এর তালিকার মধ্যে সবার প্রথমে থাকে WPS Office এপস। আর বেশির ভাগ মোবাইল ব্যবহার করি নিজের মোবাইলে পিডিএফ ফাইল তৈরি করার জন্য এই এপস ব্যবহার করে। জনপ্রিয় মোবাইল এপস

এই WPS Office এপস দিয়ে আপনি যে কোনো ছবি থেকে পিডিএফ ফাইল তৈরি করতে পারবেন। যে কোনো পিডিএফ ফাইল এর পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন। নতুন কিছু মোবাইলে লিখে ওই লেখা টাকে খুব সুন্দর আর সহজ ভাবে পিডিএফ ফাইল তৈরি পারবেন।

ছবি এডিট করার অ্যাপস

বতমানে এন্ড্রোইড মোবাইলে ছবি এডিট করার জন্য একটি নয় বেশ কয়েকটি ভালো এপস রয়েছে যে অ্যাপস গুলি দিয়ে আপনি মোবাইলে ফ্রিতে প্রফেশনাল ছবি ডিসাইন করতে পারবেন।

প্রয়োজনীয় মোবাইল অ্যাপস ছবি এডিট করার এপস এই যে চারটি এপস দিয়ে আপনি খুব সুন্দর আর অ্যামেজিং ছবি এডিট করতে পারবেন এন্ড্রোইড মোবাইলে।

Snapseed

VSCO Photo Editor

Adobe Lightroom

PicsArt Photo Editor

উপরের এই অ্যাপস গুলি হলো ছবি এডিট করার সেরা এপস এন্ড্রোইড মোবাইলে এই এপস গুলি দিয়ে মোবাইলে প্রফেশনাল ছবি এডিট করতে পারবেন। আপনি যদি আরও ছবি এডিট করার এপস এর সম্পর্কে জানতে চান তাহলে আপনি এই নিচের দেওয়া লিংকএ ক্লিক করে ওই পোস্টটি সম্পন্ন পড়ুন।

এছাড়া সেরা ১০টি এন্ড্রয়েড ছবি এডিট সফটওয়্যার ২০২০

সেরা ভিডিও এডিট করার অ্যাপস

ভিডিও এডিট করার জন্য সেরা তিনটি এপস আছে আপনি এই সেরা তিনটি ভিডিও এডিট অ্যাপস গুলির মধ্যে যে কোনো একটি এপস ব্যবহার করে আপনি PRO ভিডিও এডিট করতে পারবেন।

Adobe Premiere Rush

KineMaster

PowerDirector

অনলাইন কোর্স আর কিছু শেখার প্রয়োজনীয় মোবাইল অ্যাপস

অনলাইন কোর্স করার আর শেখার ইচ্ছা যদি আপনার থাকে তাহলে আপনি আপনার মোবাইলে আমার দেওয়া ফ্রি এপস গুলি ডাউনলোড করে অনেক কিছু বাড়িতে ঘরে বসে শিখতে পারবেন একদম বিনামূল্যে।

বতর্মানে অনলাইন কোর্স এপস গুলির মধ্যে বেশিরভাগ অনলাইন কোর্স ইংলিশ ভাষায় তাই আপনি যদি ইংলিশ  জানেন আর শুনে বুঝতে পারেন তাহলে আপনার জন্য খুব উপকারী হবে এই অনলাইন কোর্স গুলি।

Khan Academy

BYJU’S । BYJU’S KG, Class ১ – ৩

Udemy

আপনি এই উপরের দেওয়া এপস গুলি দিয়ে বাড়িতে বসে অনেক কিছু শিখতে পারবেন। উপরের এই তিনটি এপস এর সাহায্য। আপনি যদি বাবা অথবা মা হয়ে থাকেন আর আপনার বাঁচা আছে তাহলে আপনি উপরের BYJU’S KG, Class 1-3 এই এপস ডাউনলোড করে আপনার বাঁচাকে সঠিক শিক্ষা দিতে পারবেন।

YouTube

আপনি যদি এই উপরের এই এপস গুলি  ডাউনলোড করতে না চান তাহলে আপনি আপনার মোবাইলে ইউটিউব খুলে অনেক কিছু শিখতে পারবেন। এখন সারাবিশ্বে অনলাইনে ফ্রীতে ইউটিউব এমন একটি এপস যেখানে আপনি  সব কিছু ফ্রীতে শিখতে পারবেন। শুদু আপনাকে একটি পরিসম করে বলতে হবে ইউটিউব কে আপনি কি শিখতে চান।

সেরা ভিডিও প্লেয়ার অ্যাপস

এন্ড্রোইড মোবাইলে ভিডিও দেখার জন্য সেরা এপস হলো MX Player আপনিও হয়তো জানেন আর ব্যবহার করেন।

MX Player

VLC Player

সেরা  মিউজিক প্লেয়ার এপস

বিশ্বের সেরা এপস একটি ভালো মিউজিক প্লেয়ার মোবাইলে থাকা খুব দরকার কারণ আপনি তো সারাদিন ভিডিও গান শুনবেন না মোবাইলে।

আর আপনি যদি গান নতুন আর পুরোনো গান শুনতে ভালো বসেন। এক সময় এক রকম গান শুনেন তাহলে আপনাকে একটি ভালো মিউজিক প্লেয়ার ব্যবহার করতে হবে যে মিউজিক প্লেয়ার থেকে আপনি একটি ক্লিক করে নতুন পুরোনো বাংলা , হিন্দি , ইংলিশ সব গান খুব সহজেই শুনতে পারবেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ