MD Habibur Rahman Rana - (Jamalpur)
প্রকাশ ০৯/০৩/২০২১ ০৩:৪৮পি এম

চট্টগ্রাম কারাগার থেকে পালানো ফরহাদ নরসিংদীতে গ্রেপ্তার

চট্টগ্রাম কারাগার থেকে পালানো ফরহাদ নরসিংদীতে গ্রেপ্তার Ad Banner

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নির্মাণাধীন একটি ভবনের চার তলা থেকে লাফ দিয়ে পালানো বন্দী ফরহাদ হোসেন রুবেলকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার দুপুরে নরসিংদীর রায়পুরা থানার বাল্লাকান্দি চর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।  চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গোয়েন্দা) শাহ মুহাম্মদ আবদুর রউফ প্রথম আলোকে বলেন, কারাগার থেকে পালানো ফরহাদকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁকে চট্টগ্রামে আনা হচ্ছে।

গত শনিবার ভোর সোয়া পাঁচটায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কর্ণফুলী ওয়ার্ড নামের ভবন থেকে নিখোঁজ হন হত্যা মামলার আসামি ফরহাদ হোসেন। সিসি ক্যামেরায় দেখা যায়, ফরহাদ ঘুম থেকে উঠে মুখ ধুয়ে নেন। পরে ছাদ থেকে লাফ দিয়ে পালিয়ে যান।  আসামি পালানোর ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান খুলনা রেঞ্জের ডিআইজি প্রিজনস মো. ছগির মিয়া প্রথম আলোকে বলেন, বন্দী ফরহাদ হোসেন নির্মাণাধীন চার তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে পালিয়েছেন। পালাতে কেউ সহযোগিতা করেছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

নগরের সদরঘাট থানার একটি হত্যা মামলায় গত ৯ ফেব্রুয়ারি কারাগারে আনা হয় ফরহাদকে। এ ঘটনায় কোতোয়ালি থানায় একটি মামলা হয়। বন্দী পালানোর ঘটনায় কারাধ্যক্ষ (জেলার) ও উপকারাধ্যক্ষকে (ডেপুটি জেলার) দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। দুই কারারক্ষীকেও সাময়িক বরখাস্ত করা হয়।

গত রোববার কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমানের নির্দেশে এই ব্যবস্থা নেওয়া হয়।  এ ঘটনার তদন্তে খুলনা রেঞ্জের ডিআইজি প্রিজনস মো. ছগির মিয়াকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

তাঁদের সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। কমিটি আজ সোমবার থেকে কাজ শুরু করেছে। এ ছাড়া চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে জেলা প্রশাসকের নির্দেশে আরেকটি তিন সদস্যের কমিটি গঠন করা হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ