About Us
মোঃ ইফরানুল হুদা - (Dhaka)
প্রকাশ ০৪/০৩/২০২১ ১০:৪৯এ এম

বাংলাদেশের একমাত্র স্বৈরাচার এরশাদ সরকারের কথা!

বাংলাদেশের একমাত্র স্বৈরাচার এরশাদ সরকারের কথা! Ad Banner

"বাংলাদেশের একমাত্র স্বৈরাচার, মানবদরদী, পল্লী বন্ধু এরশাদ সরকারের কথা"-

 দেশের রাস্তা-ঘাট ও ব্রীজের প্রয়োজনীয়তা এবং উন্নয়নের রোড ম্যাপ প্রণয়ন ও কাজ শুরু করেন এরশাদ সরকার কিন্তু এই সত্য দেশের মানুষের কাছে পৌঁছানোর কাজ তার দল জাতীয় পার্টির কোন উদ্যোগ নেই ।এরশাদ সাহেব সম্ভাবত ৫০৮টি ছোট-বড় ব্রীজ উদ্বোধন করেছিলেন ,যা দিয়ে শুরু হয়েছিল বাংলাদেশের যোগাযোগ ব্যাবস্থা উন্নয়নের যাত্রা ।ইতিহাসবিদদের কাজ ইতিহাসে সঠিক ব্যাক্তিদের স্থান দেয়া কিন্তু বাংলাদেশে তা সঠিকভাবে বলা হবে কিনা জানিনা? জাতীয় পার্টিকেই  উদ্যোগ নিতে হবে এবং দলের লোকদের ব্যাক্তি স্বার্থের উর্দ্ধে উঠে দলীয় ও দলীয় স্বার্থকে প্রাধান্য দিতে হবে ।

গুচ্ছ গ্রাম প্রকল্পের মাধ্যমে এরশাদ সরকারের নেয়া পদক্ষেপ এখন ভিন্ন নামে ও ভাবে  চালু আছে। তাই এরশাদ সাহেবের অবদান জাতীয় পার্টিকে প্রচার করতে হবে ।

ক্ষমতা বিকেন্দ্রীকরণ ও উপজেলা পরিষদের মাধ্যমে সকল উন্নয়নের কাজ পরিচালনা করার লক্ষ্যে, যে স্থানীয় সরকার ব্যবস্থা প্রবর্তন করেন,তা যদি বাতিল না হতো তাহলে আজ দেশে শক্তিশালী স্থানীয় সরকার বাংলাদেশে প্রতিষ্ঠিত হত।

 আইনের শাসন প্রতিষ্ঠিত করতে ও আইনের সেবা সকলের কাছে পৌঁছাতে, আদালতের কার্যক্রম উপজেলা পর্যায়ে নিতে তাঁর গৃহীত পদক্ষেপ যদি বাস্তবায়ন হতো তাহলে আজ আদালতের  সুফল মানুষ হয়তো পেত।

 হাইকোর্টের বেঞ্চ বিভাগীয় পর্যায়ে নিতে এরশাদ সরকারের নেয়া পদক্ষেপ যদি বাস্তবায়ন হতো তাহলে আজ ঢাকায় এসে হাইকোর্টের হয়রানি থেকে মানুষ মুক্তি পেত।

এরশাদ সাহেবের কথা বলতে শুধু তার ব্যাক্তিগত দূর্বলতা নিয়ে কথা বলা হয়, বাংলাদেশে তাঁর অবদান ও সুদূরপ্রসারী পরিকল্পনা নিয়ে বলার মতো সৎ মানুষের বড় অভাব ।

 স্বৈরাচারী সরকার আর গনতান্রিক সরকারের মধ্যে কোন পার্থক্য আছে কি? 

তাহলে এরশাদ সাহেব কি তার সরকারের নেয়া সুদূরপ্রসারী ও সুন্দর পরিকল্পনার জন্য ধন্যবাদ পাবেন না?????

মোসাহেব গন এরশাদ সাহেবের সাথে ছিলেন, এখন তারা কোথায়??? মোসাহেবদের জন্য এরশাদ সাহেবের অবদান ম্লান??

জাতীয় পার্টির উচিত সঠিক ও সুদূরপ্রসারী পদক্ষেপ গ্রহণ করা ও এরশাদ সরকারের শাসনামলে নেয়া সুদূরপ্রসারী পরিকল্পনা জনগনের কাছে তুলে ধরা ।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ১৯/০৪/২০২১ ০৩:০৭পি এম