About Us
Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ০৩/০৩/২০২১ ০১:২৮পি এম

পুলিশের ওপর হামলা মামলায় আগাম জামিন পেলেন সোহেলসহ ৬ জন

পুলিশের ওপর হামলা মামলায় আগাম জামিন পেলেন সোহেলসহ ৬ জন Ad Banner

জাতীয় প্রেস ক্লাবের সামনে পুলিশের ওপর হামলা ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেলসহ ৬ জনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। 

আজ বুধবার (০৩ মার্চ) সকালে হাইকোর্টের বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি রিয়াজউদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ ৪ এপ্রিল পর্যন্ত তাদের জামিন দিয়েছেন।   

জামিনের মেয়াদ শেষ হলে আসামিদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে।   

গত রবিবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের এক মানববন্ধনকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়।

এ সময় পুলিশের বেশ কয়েকজন আহত হন। সংঘর্ষের ঘটনায় বিএনপি, ছাত্রদলসহ অঙ্গসংগঠনের ৪৮ নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করা হয়। গ্রেফতার করা হয় অন্তত ১২ জনকে। মামলায় আসামিদের বিরুদ্ধে পুলিশ হত্যাচেষ্টা ও হামলা-ভাঙচুর চালানোর অভিযোগ আনা হয়েছে। রবিবার রাতে শাহবাগ থানার উপ-পরিদর্শক পলাশ শাহ বাদী হয়ে মামলাটি করেন। এ মামলায় অজ্ঞাতনামা ২০০-২৫০ জনকে আসামি করা হয়। 

সোমবার (১ মার্চ) এই মামলায় গ্রেফতার ছাত্রদলের ১৩ নেতাকর্মীর পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ওই দিন তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ।

এ সময় সুষ্ঠু তদন্তের জন্য তাদের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম (এসিএমএম) আসাদুজ্জামান নূর তাদের প্রত্যেকের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ