Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ২৪/০২/২০২১ ০২:০৫পি এম

অনশনে শিক্ষার্থী

অনশনে শিক্ষার্থী Ad Banner

বাকি থাকা শুধু একটি পরীক্ষা দ্রুত নেওয়ার দাবিতে অনশনে বসেছেন বাংলা কলেজের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী ওমর ফারুক। আজ বুধবার দুপুর থেকে নীলক্ষেত মোড়ে  তার এই অনশন শুরু হয়। পরীক্ষা নেয়ার ব্যাপারে কোন সিদ্ধান্ত না আসা পর্যন্ত তার এই অনশন চলবে বলে জানান তিনি ৷   

তিনি বলেন, স্থগিত হওয়া চলমান পরীক্ষা যেন দ্রুত নিয়ে নেওয়া হয় সেজন্য আমি অনশনে বসেছি ৷ তিনি বলেন, আর একটা পরীক্ষা আর ভাইবা বাকি ছিলো৷ পরীক্ষাটা আজকে হওয়ার অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। আমরা চাই সন্ধ্যার মধ্যে পরীক্ষা নেওয়ার ব্যাপারে কোন সিদ্ধান্ত আসুক। এ ব্যাপারে কোন সিদ্ধান্ত না আসলে তার এই অনশন অব্যাহত থাকবে বলেও জানান তিনি৷   

হয় পরীক্ষা না হয় মৃত্যু নীলক্ষেত মোড়ে সাদা কাপড় পরে শুয়ে আছে পাঁচজন শিক্ষার্থী। তাদের মধ্যে একজন তিতুমীর কলেজের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো সাব্বির।   

সাদা কাপড়ে কেন জানতে চাইলে তিনি বলেন, এই পরীক্ষা আমাদের জীবন মরণের প্রশ্ন ৷ গ্রাজুয়েশন আমাদের জীবনের গুরুত্বপূর্ণ অংশ। আমাদের দুইটা বছর নষ্ট হয়েছে। তারপরও আমরা পরীক্ষা দিচ্ছিলাম। 

হুট করে সকল পরীক্ষা স্থগিত করা হয়,  যখন আমাদের মাত্র একটা পরীক্ষা বাকি। আমরা কি পুতুল যে আমাদের নিয়ে তামাশা করা হবে।   

তিনি বলেন, একটা মানুষের জীবন নিয়ে যখন খেলা করা হয় তখন তার জীবনের কোন মূল্য থাকে না। রাষ্ট্র আমাদের সাথে খেলা করছে। যেখানে শিক্ষা আমাদের অন্যতম অধিকার। সেই শিক্ষা নিয়ে আমাদের সাথে খেলা করার হচ্ছে। এটি আমাদের সাথে এক প্রকার প্রহসন। হয়  পরীক্ষা হবে নয় আমাদের মৃত্যু হবে৷ আজকে যে  কোন একটি সিদ্ধান্ত হবে। এ জন্যই আমাদের সাদা পোশাক।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ