Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ২৪/০২/২০২১ ০১:৫৫পি এম

নীলক্ষেতের পর সাইন্সল্যাব অবরোধ করল সাত কলেজের শিক্ষার্থীরা

নীলক্ষেতের পর  সাইন্সল্যাব অবরোধ করল সাত কলেজের শিক্ষার্থীরা Ad Banner

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের চলমান ও আসন্ন সব পরীক্ষা স্থগিতাদেশ প্রত্যাহার এবং হল খুলে দেয়ার দাবিতে নীলক্ষেতের পর সাইন্সল্যাব অবরুদ্ধ করছে সাত কলেজের শিক্ষার্থীরা। 

আজ বুধবার ৯ টায় সময় নীলক্ষেত অবরোধ করে এরপর সাড়ে তিন ঘন্টা পর  সাড়ে ১২ টার দিকে সাইন্সল্যাব অবরুদ্ধ করে। 

এসময় পরীক্ষার্থী বলেন, যতক্ষণ না পর্যন্ত আমাদের পরীক্ষার সময় বা তারিখ উল্লেখ করা না হয়, ততক্ষণ পর্যন্ত আমরা এ আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবো। একঅংশ৷ সাইন্সল্যাব অবরোধ করলেও বাকিরা নীলক্ষেত রয়েছে। 

বিষয়টি সমাধানের জন্য  বুধবার সন্ধ্যায় ৬টায় এক ভার্চুয়াল জরুরী বৈঠক ডেকেছে শিক্ষা মন্ত্রী দীপু মনি।  এই বৈঠকে আরও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের সচিব  মো: মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি,  প্রোভিসি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত  কলেজের সমন্বয়কসহ  সাত কলেজের অধ্যক্ষবৃন্দ।

তবে এই বৈঠক প্রত্যাখান করেছে শিক্ষার্থীরা।  তারা বলছেন, সন্ধ্যায় নয়, নীলক্ষেত থেকেই এ বিষয়ে সিদ্ধান্ত দিতে হবে সরকারকে। ঢাকা কলেজের ম্যানেজমেন্ট বিভাগের এমবিএর শিক্ষার্থী নাজমুল হোসেন বলেন, আমাদের সেশনের পাবলিক ইউনিভার্সিটির ছাত্ররা সবাই তাদের এমবিএ শেষ করে ফেলেছে। কিন্তু আমরা এখনও ক্লাস-পরীক্ষায় কিছুই ঠিকমতো পাচ্ছি না। এর দায়ভার কে নেবে? আমাদের বিভিন্ন বর্ষের পরীক্ষা চলমান রয়েছে।

কিন্তু গতকাল হুট করে সব বন্ধ করে দেওয়া হয়েছে। সংবাদ সম্মেলন নয় সরকারের সিদ্ধান্ত জানতে হবে নীলক্ষেত এসে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ