শুক্রবার, ০৫ মার্চ ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Md Abir Ahmed
প্রকাশ ২৪/০২/২০২১ ১২:১২পি এম

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর থারাঙ্গার

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর থারাঙ্গার Ad Banner

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন  শ্রীলঙ্কার ওপেনার এবং সাবেক অধিনায়ক উপুল থারাঙ্গা। সেই সাথে শ্রীলঙ্কা দলের জন্য শুভ কামনাও জানিয়েছেন তিনি।

দীর্ঘ সময় ধরে জাতীয় দলে একরকম ব্রাত্যই ছিলেন  থারাঙ্গা। সীমিত ওভারের ক্রিকেটে শ্রীলঙ্কার হয়ে নিয়মিত ওপেন করে থাকেন দিমুথ করুনারত্নে এবং কুশল পেরেরা। শেষ পর্যন্ত ইতি টানলেন সে যাত্রার।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার।নিজে শ্রীলঙ্কার জার্সি তুলে রাখলেও দলের প্রতি শুভকামনা জানাতে ভোলেননি তিনি।

নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম- টুইটারে অবসরের বিষয়টি নিশ্চিত করেন থারাঙ্গা। সব ভালোর-ই শেষ রয়েছে বলে জানান উপুল থারাঙ্গা। নিজের অবসর নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট, তার ভক্তদের ধন্যবাদ জানান এই ওপেনার।

“গুরুজনরা বলেন- সব ভালো কিছুরই শেষ রয়েছে। আমি বিশ্বাস করি দীর্ঘ ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার এটিই উপযুক্ত সময়। দীর্ঘ এই ক্যারিয়ারে অনেক সৃতি এবং বন্ধুত্ব রয়েছে। শ্রীলঙ্কা ক্রিকেটের প্রতি আমি কৃতজ্ঞ এই যে তারা আমার প্রতি সব সময় আস্থা এবং বিশ্বাস রেখেছে। আমার ক্যারিয়ারে অনেক উত্থান-পতন হয়েছে, এই সময়টায় পরিবার, ভক্তরা আমার পাশে থেকেছেন- তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

শ্রীলঙ্কার হয়ে ২০০৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন থারাঙ্গা। ওপেনারের পাশাপাশি আরেকটি পরিচয় রয়েছে তার- উইকেটরক্ষক। দীর্ঘ এই ক্যারিয়ারে ৩১টি টেস্ট, ২৩৫টি ওয়ানডে এবং ২৬টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

৩১ টেস্টে ৩১.৮৯ গড়ে করেছেন ১৭৫৪ রান। ২৩৫ ওয়ানডেতে ৩৩.৭৪ গড়ে ৬৯৫১ রান করেছেন থারাঙ্গা, রয়েছে ১৫টি শতক এবং ৩৭ অর্ধ-শতক।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ