Nazrul
প্রকাশ ২৩/০২/২০২১ ০৪:২০পি এম

উত্তম কুমারের বায়োপিকে সুচিত্রা সেনের চরিত্রে ঋতুপর্ণা

উত্তম কুমারের বায়োপিকে সুচিত্রা সেনের চরিত্রে ঋতুপর্ণা Ad Banner

বড়পর্দায় যে মহানায়ক উত্তম কুমারের বায়োপিক আসতে চলেছে, সেকথা আগেই জানা গেছে। নেপথ্যে পরিচালক অতনু বোস। যিনি কিনা এর আগে ‘আত্মজ’, ‘ব্ল্যাক কফি’র মতো ছবিও পরিচালনা করেছেন।

এই সিনেমার হাত ধরেই মহানায়কের জীবনের বহু অজানা গল্প ফুটে উঠবে সিনেমার পর্দায়। উপরন্তু চলতি বছরের অন্যতম মোটা বাজেটের ছবি হতে চলেছে এটি। কাজেই সিনেমায় উত্তম কুমারের চরিত্রে কে অভিনয় করছেন, তা নিয়ে একটা আলাদা কৌতূহল তো থাকবেই দর্শকদের মনে।

তবে সেই অভিনেতার সন্ধান না দিলেও পরিচালক অতনু এবার জানিয়ে দিয়েছেন সুচিত্রা সেনের চরিত্রে কে অভিনয় করবেন।

উত্তম অধ্যায় যখন, তখন সেক্ষেত্রে চিত্রনাট্যের একটা বড় অংশ জুড়ে যে সুচিত্রা সেন থাকবেন, তা হলফ করে বলাই যায়। এবার শোনা গেল, পর্দায় মহানায়িকার চরিত্র চিত্রায়ণ করবেন ঋতুপর্ণা সেনগুপ্ত। 

উল্লেখ্য, এর আগে টেলিভিশনের পর্দায় ‘মহানায়ক’ ধারাবাহিকে সুচিত্রা সেনের ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছে পাওলি দামকে।

আর উত্তম কুমারের ভূমিকায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনয় করলেও ঋতুপর্ণা সেনগুপ্তকে কিন্তু এখনও পর্যন্ত মহানায়িকার ভূমিকায় দেখা যায়নি কোথাও। তবে এবার অতনু বোসের ‘অচেনা উত্তম-এ তিনি-ই হচ্ছেন সুচিত্রা।

আর উত্তম কুমারের স্ত্রী গৌরী দেবীর ভূমিকায় দেখা যেতে পারে টলিউড সুন্দরী শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে। শাশ্বত চট্টোপাধ‌্যায়ের অভিনয়ের জল্পনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। প্রায় ৭০ জন শিল্পী থাকবেন বলে খবর।

এত বড় বাজেটের একটা ছবি, উপরন্তু উত্তম অধ্যায় পর্দায় ফুটিয়ে তোলা চারটিখানি কথা নয়! অতঃপর টলিউডের আর কোন তারকাকে দেখা যাবে অতনুর ছবিতে, সেই কৌতূহলই এখন তুঙ্গে।

মার্চ মাসের শুরুতেই হতে পারে ছবির আনুষ্ঠানিক ঘোষণা। তার আগেই চূড়ান্ত হয়ে যাবে কাস্টিং। এমনকি মুম্বাইয়েরও বেশ কিছু তারকাও অভিনয় করবেন বায়োপিকে। প্রযোজনা করছে মুম্বাইয়ের একটি সংস্থা।

উত্তম কুমারের বায়োপিক বললে স্মৃতি বিজড়িত ভবানীপুরের বাড়ির কথা মনে পড়ে। কিন্তু শোনা যাচ্ছে, এই বাড়ির অন্দরমহলে শুটিংয়ের অনুমতি মেলেনি।

তাই শুটিং স্পট হিসেবে বেছে নেওয়া হয়েছে দার্জিলিং, টুমলিং থেকে শুরু করে গ্রামবাংলার বেশকিছু অঞ্চলকে। প্রচুর অর্থের বিনিময়ে নাকি সিনেমার স্বত্ব কেনা হয়েছে। 

অরুণ চট্টোপাধ্যায় থেকে ইন্ডাস্ট্রির এক নম্বর অভিনেতা উত্তম কুমার হয়ে ওঠা থেকে শুরু করে তাঁর জীবনের একাধিক সম্পর্কে জড়িয়ে পড়ার মতো নানা অজানা কাহিনি থাকছে ছবিতে।

তবে ঠিক বায়োপিকের আকারে নয়। কিংবদন্তির জীবনীর মতো করেই ‘অচেনা উত্তম’ ছবিতে ফুটে উঠবে মহানায়কের জীবনের নানা অজানা কাহিনী।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ