শুক্রবার, ০৫ মার্চ ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ২৩/০২/২০২১ ০১:২৪পি এম

১৩ মার্চও খুলছে না ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল

১৩ মার্চও খুলছে না ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল Ad Banner

অনার্স শেষ বর্ষ এবং মাস্টার্সের পরীক্ষার্থীদের জন্য আগামী ১৩ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার সিদ্ধান্ত নেয়া হলেও এবার সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। ১৩ মার্চ নয়, আগামী ১৭ মে থেকে সকলের জন্য হল খোলা হবে। 

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের বিশেষ এক সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর আগে গতকাল  ভার্চুয়াল এক সভায় বিশ্ববিদ্যালয়ে ক্লাস এবং হল খোলার সিদ্ধান্ত জানিয়েছে  শিক্ষামন্ত্রী। 

সরকারের সে সিদ্ধান্তের  পর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আজ এ বিশেষ সভা আহবান করা হয়। সকাল সাড়ে দশটায়  মিটিং শুরু হয়। সভায় কি সিদ্ধান্ত হয়েছে জানতে চাইলে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড আব্দুল বাছির বলেন, ১৩ মার্চ হল খোলার যে সিদ্ধান্ত সেটি স্থগিত করা হয়েছে। আর সরকারে সিদ্ধান্ত অনুযায়ী ১৭ মে থেকে সকলের জন্য হল খুলা হবে। হল খোলার দুই সপ্তাহ পর থেকে শিক্ষা কার্যক্রম শুরু হবে।   

টিকা নেওয়ার বিষয়ে কোন সিদ্ধান্ত হয়েছে কিনা জানতে চাইলে আব্দুল বাছির বলেন, কর্মকর্তা কর্মচারী সহ সকল শিক্ষক - শিক্ষার্থীকে  হল খোলার এক মাস আগে টিকা নেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করতে হবে । কারণ টিকা নেওয়ার পর চার সপ্তাহ লাগে ইমিউন পাওয়ার তৈরি হওয়ার জন্য।   

তিনি বলেন, সভা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে অনুরোধ করা হয়েছে সরকারের সাথে আলোচনা করে কর্মকর্তা কর্মচারীসহ সবার  টিকা প্রাপ্তির বিষয়টা নিশ্চিত করার জন্য।   

চলমান পরীক্ষাগুলোর বিষয়ে তিনি বলেন,  সরকারী সিদ্ধান্তের সাথে সংগতি রেখে বিশ্ববিদ্যালয় এখন থেকে আর কোন পরীক্ষার তারিখ দিবে না। আর যে বিভাগের পরীক্ষা চলমান ছিলো সেটি ঐ বিভাগের উপর ছেড়ে দেয়া হয়েছে। 

শিক্ষার্থীদের সাথে কথা বলে বিভাগ এ বিষয়ে সিদ্ধান্ত নিবে৷ কারণ অনেক শিক্ষার্থী  বাসা ভাড়া নিয়ে আর্থিক রিস্ক নিয়ে ঢাকাতে এসেছে ৷ তবে নতুন করে কোন পরীক্ষার তারিখ এখন হবে না।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ