শুক্রবার, ০৫ মার্চ ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Safia Chowdhury
প্রকাশ ২৩/০২/২০২১ ০১:১০পি এম

ড্রোন বাড়াবে করোনার সচেতনতা!

ড্রোন বাড়াবে করোনার সচেতনতা! Ad Banner

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ও মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে অভিনব পদক্ষেপ নিয়েছে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ কর্তৃপক্ষ। শারজাহ শহরে এখন থেকে নিয়মিত পুলিশি টহল ও ড্রোনের মাধ্যমে সরাসরি সতর্কবার্তা দেওয়া হবে। পাশাপাশি প্রতিরোধমূলক ও সতর্কতামূলক পদক্ষেপ ঠিকমতো মেনে চলছে কি না, তা পর্যবেক্ষণ করতে বিমান টহল চলবে। 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জেনারেল ডিরেক্টরেট অব সিকিউরিটি সাপোর্টের এয়ার উইং ডিপার্টমেন্টের সহযোগিতায় শারজাহর ইমার্জেন্সি, ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট দল এটি পরিচালনা করছে। 

লাউড স্পিকারে সচেতনতামূলক প্রচার চালানোর সময় মাস্ক পরা, জনসমাগম এড়িয়ে চলা এবং করোনাভাইরাসে সংক্রমিত হতে পারে, এমন সবকিছু এড়িয়ে চলতে আহ্বান জানানো হয়। একই সঙ্গে কেউ ভাইরাসের সংক্রমণে শনাক্ত হয়েছেন এমন নমুনা দেখলে তা স্বাস্থ্য কর্তৃপক্ষকে জানাতে ও আইসোলেট অবস্থায় থাকার পরামর্শ দেওয়া হয়েছে। 

এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় আজ শুক্রবার এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। পুলিশের টহল ও ড্রোন থেকে লাউড স্পিকারের মাধ্যমে বিভিন্ন ভাষায় সচেতনতামূলক বার্তা প্রচার করা হয়। জুমার নামাজের আগে বাণিজ্যিক এলাকা, মসজিদ প্রাঙ্গণসহ ৩৫টি এলাকায় এ বার্তা প্রচার করা হয়। এয়ার উইং প্রশাসন বিমান টহল চালানোর সময় বিশেষ করে বাণিজ্যিক এলাকায় মানুষজন সতর্কতা মেনে চলছে কি না, তা যাচাই করতে ছবি তোলে।

এ প্রচারের পর পরিস্থিতি পর্যবেক্ষণে সেখান থেকে লাইভ ভিডিও শারজাহ পুলিশ সদর দপ্তরে সেন্ট্রাল অপারেশনস রুমে সরাসরি পাঠানো হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ