শুক্রবার, ০৫ মার্চ ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Abdul majid
প্রকাশ ২২/০২/২০২১ ০৯:২২পি এম

নামিদামি ব্র্যান্ডের মোড়কে চকবাজারে ভেজাল প্রসাধনী

নামিদামি ব্র্যান্ডের মোড়কে চকবাজারে ভেজাল প্রসাধনী Ad Banner

নামিদামি ব্র্যান্ডের মোড়কে সারা দেশে বিক্রি হচ্ছে পুরান ঢাকার চকবাজারে তৈরি ভেজাল প্রসাধনী। এ ধরনের এক কারখানায় অভিযান চালিয়ে ২ জনকে গ্রেফতার ও ৬ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব। একই সঙ্গে কারখানাটি সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

চলছে, প্রসাধনী তৈরীর কাজ। কোনো বৈজ্ঞানিক রীতিনীতি বা ফর্মুলার বালাই নেই। সম্পূর্ণ ম্যানুয়াল পদ্ধতিতে এভাবেই নানা ব্রান্ডের প্রসাধনী তৈরী করতো এই অনুমোদনহীন কোম্পানিটি। পুরান ঢাকার ঘিঞ্জি এলাকায় বাসা ভাড়া নিয়ে তৈরি হচ্ছিলো রূপচর্চচার ভেজাল সামগ্রী। 

কয়েকজন জানান, এগুলো কি দিয়ে তৈরি করা হয়েছিলো। সেটা আমরা জানি না। মহাজনের বাগিনা তৈরি করে আমাদেরকে দিয়ে যায়। আমরা সেগুলো প্যাকেটজাত করি। সোমবার (২২ ফেব্রুয়ারি) র‌্যাব, বিএসটিআই ও এনএসআই এর অভিযানে ২ জনকে আটক করে সিলগালা করা হয় কারখানাটি। 

কারাখানার এক শ্রকিক জানান, এসব সামগ্রী চকবাজার থেকে সারা দেশে সরবরাহ করা হয়।  বিএসটিআই বলছে, এসব ব্যবহার করলে শুরুর দিকে রং ফর্সা হবে ঠিকই কিন্তু মারাত্মক ক্ষতি হবে ত্বকের। দীর্ঘ দিন ব্যবহার করলে হতে পারে ক্যান্সারও। 

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু বলেন, এই কারাখানায় অভিযান চালিয়ে মোবাইল কোর্টের মাধ্যমে নগদ ৬ লাখ টাকা জরিমানা করা হয়।  অভিযান শেষে প্রায় অর্ধকোটি টাকার মালামাল জব্দ করে র‌্যাব। তবে কারখানাটির মালিক পলাতক রয়েছেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ