মঙ্গলবার, ০২ মার্চ ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Sakhawat Hossain
প্রকাশ ২২/০২/২০২১ ০৯:২২পি এম

কিশোরগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার আহ্বান

কিশোরগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার আহ্বান Ad Banner

কিশোরগঞ্জ জেলায় 'সচেতন ছাত্র সমাজ' নামক ব্যানারে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্রদের নিয়ে এক মানববন্ধন আয়োজন করা হয়। আজ সোমবার সকাল ১১:৩০ মিনিটে উক্ত মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।   

এই সময় ছাত্ররা বলেন দেশের সকল ধরণের কার্যক্রম স্বাভাবিক অবস্থায় চলমান। দেশের সকল শহর, পাড়া মহল্লা, যানবাহন, দোকান পাট ও হাটবাজার স্বাভাবিক অবস্থায় চলছে। দেশের কোন সমস্যা হচ্ছে না। তাই এই মুহূর্তে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা কোনোভাবেই যুক্তিসংগত নয়।

এতে অনেক শিক্ষার্থী যারা টিউশনির মাধ্যমে নিজের পড়ালেখা ও সংসার চালাতো তারা চরম বিপদের মধ্যে আছে। পাশাপাশি দীর্ঘদিন বন্ধ থাকার কারণে শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি ছাত্র ছাত্রীদের এক ধরণের অনীহা সৃষ্টি হচ্ছে। আবার কেউ কেউ বিভিন্ন অসামাজিক কার্যকলাপে জড়িয়ে পড়ছে।   

এই রকম বিভিন্ন যুক্তি তোলে ধরে তারা বাংলাদেশের সকল শিক্ষার্থীদের পক্ষ থেকে সরকারের কাছে শিক্ষা প্রতিষ্ঠান খোলে দেওয়ার আহ্বান জানান।

উক্ত মানববন্ধন চলাকালে কিশোরগঞ্জ জেলার ছাত্র অধিকার পরিষদের সভাপতি মোঃ মুখলেছুর রহমান উজ্জ্বল ও সাধারণ সম্পাদক ইকরাম হোসেন  মানববন্ধনে উপস্থিত হয়়ে ছাত্রর ছাত্রীদের যৌক্তিক আন্দোনের সাথে একাত্মতা ঘোষণা করেন। 

এই সময়় কিশোরগঞ্জ জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্ররা অংশগ্রহণ করেন। তার মধ্যে উল্লেখযোগ্য প্রতিষ্ঠানগুলো  হচ্ছে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়, হাশমত উদ্দিন উচ্চ বিদ্যালয়, আজিম উচ্চ বিদ্যালয় ওয়ালীনেওয়াজ খান কলেজ, আতরজান উচ্চ বিদ্যালয় ও গুরুদয়াল সরকারি কলেজ।  উল্লেখ্য, মানববন্ধনে শুরুতে শিক্ষার্থী কম অংশগ্রহণ করলেও কিছুক্ষণের মধ্যেই গুরুদয়াল সরকারি কলেজ ক্যাম্পাসে আশেপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকা আরও এক দেড়শত শিক্ষার্থী মানববন্ধনে এসে একাত্মতা পোষণ করে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ