Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ২২/০২/২০২১ ০৪:৫৬পি এম

পাঁচ বছর চেষ্টার পর উদ্ধার সরকারি খাস জমি

পাঁচ বছর চেষ্টার পর উদ্ধার সরকারি খাস জমি Ad Banner

রাজধানীর মতিঝিলের সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারের সামনে খালি জায়গায় অবৈধভাবে দীর্ঘদিন ধরে দখলে থাকা সরকারি ২১ শতাংশ খাস জমি পাঁচ বছর ধরে চেষ্ঠার পর উদ্ধার অভিযানের চালানো হয়।

আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টা থেকে শুরু হয়েছে এ অভিযান বিকাল ৪টা পর্যন্ত চলে। মতিঝিল সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহনাজ হোসেন ফারিবা নেতৃত্বে একটি টিম এ উদ্ধার অভিযান কাজ পরিচালনা করেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহনাজ হোসেন ফারিবা বলেন, ২০১৭ সাল থেকে বারবার এখানে বসবাসরত সবাইকে নোটিশ দেওয়া হয়েছে কোন কাজ হয়নি। তারা সরকারি আদেশ অমান্য করে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। এক সপ্তাহ আগেও সাইববোর্ড লাগিয়ে নোটিশ দেওয়া হয়েছে এরপরও তারা কোন কথা শুননি।

তাই আমরা আজ উচ্ছেদ অভিযান চালিয়েছি। তিনি আরও বলেন, ৩৫টা ঘর ৩৪টি পরিবারের এখানে বসবাস করে আসছেন। নোটিশে কাজ না হওয়ায় আমরা এই অভিযান পরিচালনা করতে বাধ্য হয়েছি।

নাম প্রকাশে অনিচ্ছুক এখানের এক বাসিন্দা বলেন, দীর্ঘ ১২ বছর ধইরা আমরা এইহানে বাস কইরা আইছি। কোন সমেস্যা হয় নাই।

হঠাৎ কইরা আমাগো ঘর বাড়ি ভাইঙ্গা ফালাইছে। আমাগো পোলা-মাইয়া নিয়া কোই যামু ওহন। তিনি আরও বলেন, আমার একজন ঘর মালিক আছে।

তিনি আমারে কইছে ১৮ বছর ধইরা এই যায়গা উনার দহলে আছে। তিনি আমাগো কইছে কোন সমেস্যা নাই। ওহন সরকারি লোক আইসা ভাইঙ্গা দিলো। ঘর মালিকের নাম জিজ্ঞাসা করলে তিনি কথা এড়িয়ে যান। বলেন, নাম যানি না।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ