Md Jahidul Islam Sumon
প্রকাশ ২২/০২/২০২১ ০৩:৪৪পি এম

মুখের কালো দাগ দূর করুন, ব্যবহার করুন এই বিশেষ ক্রিম

মুখের কালো দাগ দূর করুন, ব্যবহার করুন এই বিশেষ ক্রিম Ad Banner

বিশেষ কয়েকটি ক্রিম খুবই উপযোগী হতে পারে। যা আপনার ত্বককে করে তুলবে সতেজ ও দাগহীন।

নিজেকে আকর্ষণীয় করে তুলতে কে না চায়। তবে রোজকার জীবনে প্রত্যেকেই নানা কাজে বাইরে বেরোন। বাইরের ধুলো, বালি ও দূষণের জন্যও আপনার ত্বকে কালো দাগ ফুটে ওঠে। অনেকের আবার বছরের পর বছর ধরে মুখে ছোপ-ছোপ দাগ থাকে।

বেশ কিছু মানুষ যা নিয়ে হীনমন্যতায় ভুগতে থাকেন। আপনার জন্য বিশেষ কয়েকটি ক্রিম খুবই উপযোগী হতে পারে। যা আপনার ত্বককে করে তুলবে সতেজ ও দাগহীন। নিয়ম মেনে একটানা বেশ কিছুদিন এই ক্রিমগুলি ব্যবহার করলে আপনার মুখের কালো ছোপ ছোপ দাগ উঠে যাবে।

আপনি হয়ে উঠতে পারেন আরও বেশি আকর্ষণীয়। অবশ্য শারীরিক অন্য কোনও সমস্যার জেরেও মুখে দাগ হতে পারে। সেক্ষেত্রে সবচেয়ে আগে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়াটাই একান্তভাবে জরুরি।

বাড়ি বসেও কিন্তু আপনার ত্বকের যত্ন নিতে পারেন। আজকাল বাজারে নানা রকমের ফেসক্রিম পাওয়া যাচ্ছে। এর মধ্যে কিছু খুবই উপকারী এবং কার্যকরী। এগুলির ঠিক মত ব্যবহারে কিন্তু আপনার ত্বকের পুরনো জেল্লা ফিরে আসতে পারে। সূর্যের তাপে আপনার মুখে কালো ছোপ দাগ আসতে পারে।

এখন একাধিক সংস্থা সানস্ক্রিম তৈরি করে। তেমনই কোনও একটি বেছে নিন আপনার জন্য। এই ক্রিম আপনার মুখ ও শরীরের অন্য অংশের দাগ হালকা করে। সানট্যান থেকেও আপনার ত্বককে রক্ষা করে। প্রতিদিন সকালে এই ক্রিম দিয়ে মুখ ধুয়ে এই ক্রিম লাগান। কিছুক্ষণ আলতোভাবে ম্যাসাজ করতে থাকুন। দেখবেন মাস খানেকের মধ্যেই ফল পেতে শুরু করেছেন। ত্বকের জেল্লা ফিরে আসছে। দূর হবে কালো ছোপ দাগ।

এখন বাজারে ফেয়ারনেস ক্রিম বেরিয়েছে। নামীদামী বহু সংস্থা এই বিশেষ ক্রিম তৈরি করে। পছন্দ মতো তেমনই একটি ক্রিম আজই কিনে ফেলুন। একটু নামী সংস্থার ফেয়ারনেস ক্রিম ব্যবহার করাই ভালো। এই ক্রিম ত্বকের গভীরে গিয়ে কাজ করে। সহজেই ত্বক কোমলতা ফিরে পায়।

মাসখানেক ধরে একটানা এই ক্রিম ব্যবহারের ফলে ত্বক ভিতর থেকে সতেজ হয়। আপনার মুখকে করে তোলে উজ্বলও দীপ্তময়। মুখের কালো দাগ দূর করতে ও ত্বকের জেল্লা ফেরাতে SPF ১৫PA++ যুক্ত ক্রিম ব্যবহার করলে ভালো ফল পাবেন। এই বিশেষ ধরনের ক্রিম আপনার ত্বককে সানট্যান থেকে রক্ষা করবে।

বিশেষজ্ঞরা বলছেন, প্রতিদিন ঘুম থেকে উঠে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন। তারপর SPF ১৫PA++ যুক্ত ক্রিম লাগান মুখে। হাতেও এটি লাগাতে পারেন।

অন্তত ৫ মিনিট এই ক্রিম মুখ ও হাতে মেখে ম্যাসাজ করতে থাকুন। মাসখানেক এই ক্রিম ব্যবহার করলেই ফল পাবেন। ধীরে ধীরে মুখের কালো ও ছোপ ছোপ দাগ উঠে যাবে। পার্থক্যটা আপনি নিজে বুঝতে পারবেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ