Robin Mia
প্রকাশ ২২/০২/২০২১ ০১:২৬এ এম

পানি পানে অসুস্থ্য ছয়: সেই দুই নলকূপের পানির নমূনা সংগ্রহ

পানি পানে অসুস্থ্য ছয়: সেই দুই নলকূপের পানির নমূনা সংগ্রহ Ad Banner

গাইবান্ধা সদর উপজেলায় পানি খেয়ে একই পরিবারের ছয়জন অসুস্থ্য হওয়ার ঘটনায় বসতবাড়ির নলকূপের পানি পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছে জনস্বাস্থ্য অধিদফতর।   

রবিবার (২১ ফেব্রুয়ারী) বিকেলে সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের বরুইপাড়া গ্রামের ধনপতি চন্দ্রের বাড়ির দুটি টিউবয়েলের পানির নমূনা সংগ্রহ করেন সদর উপজেলার জনস্বাস্থ্য অধিদফরের উপ-সহকারী প্রকৌশলী রাকিবুল ইসলাম।   

রাকিবুল ইসলাম জানান, টিউবয়েলের পানি পান করে একই পরিবারের ছয়জন অসুস্থ্য হওয়ার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়। এসময় ওই পরিবারের দুটি নলকূপের পানি সংগ্রহ করা হয়েছে। সংগ্রহ করা পানির পরীক্ষার জন্য বগুড়া জোনাল ল্যাবের পানি পরীক্ষাগারে পাঠানো হবে। পানিতে বিষক্রিয়া হয়েছে কিনা তা পরীক্ষার রিপোর্ট পেলে নিশ্চিত হওয়া যাবে।   

এরআগে, শনিবার (২০ ফেব্রুয়ারী) রাত সাড়ে ৮টার দিকে সদর হাসপাতালে ভর্তি হয় সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের বরুইপাড়া গ্রামের একই পরিবারের ছয়জন। দুপুরে নিজ বাড়িতে একসঙ্গে খাবাব ও টিউবয়েলের পানি খেয়ে হাত-পা অবস ও মাথা ব্যাথায় অসুস্থ হয়ে পড়েন তারা। 

অসুস্থরা হলেন, বরুইপাড়া গ্রামের ধনপতি চন্দ্র সরকার, তার মেয়ে সাগরিকা রাণী; ছোট ভাই মাধব চন্দ্র সরকার, মাধবের স্ত্রী কমলা রাণী, ছেলে সাগর কুমার সরকার ও সাধন কুমার সরকার।   হাসপাতালে চিকিৎসাধীন একই পরিবারের রোগীরা বর্তমানে অনেকটাই সুস্থ বলে জানিয়েছেন সদর হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডা. মারিফা।

তিনি জানান, খাদ্য দ্রব্য কিংবা পানিতে বিষক্রিয়ার কারণে তারা অসুস্থ হয়ে পড়েন। ভর্তির পর থেকে রোগীদের সব ধরণের চিকিসা সেবা দেওয়া হচ্ছে। গত ২৪ ঘন্টার চিকিৎসায় রোগীদের শারীরিক অবস্থা উন্নতি হয়েছে। তারা সকলেই শস্কামুক্ত।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ