মঙ্গলবার, ০২ মার্চ ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
এম.এ হান্নান
প্রকাশ ২২/০২/২০২১ ০১:০৭এ এম

মেয়র গ্রুপের হামলায় পৌর আ'লীগ সভাপতিসহ আহত ১০

মেয়র গ্রুপের হামলায় পৌর আ'লীগ সভাপতিসহ আহত ১০ Ad Banner

পটুয়াখালীর বাউফল পৌর শহরে যুবলীগ নেতা তাপস কুমার দাস (২৯) হত্যার রেশ কাটতে না কাটতে ফের রক্তাক্ত শহর। রবিবার সন্ধ্যা আনুমানিক সাড়ে ৭টার দিকে পৌর মেয়র জিয়াউল হক জুয়েল সমার্থিতদের মিছিল সহকারে  পৌর আওয়ামীলীগ সভাপতি ও নাজিরপুর ইউপি চেয়ারম্যান ইব্রাহিম ফারুকসহ দলীয় নেতাকর্মীদের উপর হামলার ঘটনা ঘটে। এতে কমপক্ষে ১০জন আহত হয় বলে জানা যায়।   

প্রতক্ষ্যদর্শী ও পুলিশ সূত্র জানায়,‘ ২১শে ফেব্রুয়ারি প্রথম প্রহরে শহীদ বেদিতে ফুল দেওয়াকে কেন্দ্র করে মেয়র ও এমপি গ্রুপের মধ্যে তর্কাতর্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। এই ঘটনার জের ধরে সন্ধ্যায় বিক্ষোভ মিছিল বের করে মেয়র সমার্থিতরা। 

মিছিলটি কুন্ডপট্টিস্থ মেয়র গ্রুপের কার্র্যালয় থেকে শুরু হয় হাসপাতাল এলাকা প্রদক্ষিণ করে  ফেরার পথে পাবলিক মাঠ সংলগ্ন যাত্রী ছাউনীতে অবস্থানরত পৌর আওয়ামীলীগ সভাপতি ইব্রাহিম ফারুকসহ উপস্থিত দলীয় নেতাকর্মীর উপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। হামলায় ইব্রাহিম ফরুক,  বাউফল প্রেস ক্লাবের সাবেক সভাপতি হারুন অর রশিদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারন সম্পাদক রিয়াজুল ইসলাম সিকদার, সোহাগসহ ১০জন আহত হয়। 

বাউফল সরকারি হাসপাতাল সূত্র জানায়, ইব্রাহিম ফারুকের বাম চোখ ও মাথায় গুরুতর জখম হয়। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে বরিশাল শেরেই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।   ঘটনার পরপরই বিক্ষোভ মিছিল বের করে বাউফল উপজেলা ও পৌর আওয়ামীলীগ সহযোগী সংগঠন। পৌর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। আগামী কাল  (সোমবার)  বিক্ষোভের ডাক দিয়েছে আওয়ামীলীগ।  শহরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়ন করা হয়েছে।   

এবিষয়ে বাউফল উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার জানান, ‘ ইব্রাহিম ফারুক প্রতিদিনিরে মত আজও দলীয় নেতাকর্মীদের নিয়ে যাত্রী ছাউনীতে আলাপচারিতা করছিলেন।  মেয়র জিয়াউল হক জুয়েলের সন্ত্রাসী বাহিনী বিনা উস্কানীতে ইব্রাহিম ফারুকসহ দলীয় নেতাকর্মীদের উপর নির্মমভাবে হামলা চালায়। আমরা এই নেক্কারজনক হামলার তীব্র নিন্দা জানাই এবং প্রশাসনের কাছে দ্রুত দোষীদের গ্রেফতার দাবী করছি।   

এবিষয়ে বাউফল থানা অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন,‘ পরিস্থিত স্বাভাবিক রয়েছে। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ