MD.KHALED MOSHARRAF SHOHEL
প্রকাশ ২২/০২/২০২১ ১২:৪৪এ এম

বরগুনায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত

বরগুনায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত Ad Banner

একুশের প্রথম প্রহরে বরগুনার শতাধিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করে বরগুনার কেন্দ্রীয় শহীদ মিনারে। বরগুনায় ২১ ফেব্রুয়ারি আন্তজার্তিক মাতৃভাষা দিবসে জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে রাত-১২:০১ মিনিটি রাষ্ট্রের পক্ষে জেলা প্রশাসক হাবিবুর রহমানের শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শুরু হয় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।

জেলা প্রশাসকের পরে পুলিশ সুপার,মুক্তিযোদ্ধা, পৌরসভা, সিভিল সার্জন, এলজিইডি, প্রেসক্লাব, টেলিভিশন সাংবাদিক ফোরাম, প্রিন্ট মিডিয়া সাংবাদিক ফোরাম, বঙ্গবন্ধু পরিষদসহ সরকারী-বে-সরকারী প্রতিষ্ঠান, পেশাজীবী, উন্নয়ন সহযোগি সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপরই শহীদ মিনার প্রাঙ্গনে দোয়া অনুষ্ঠিত হয়। 

২১ ফেব্রুয়ারি সকাল ৮টা পর্যন্ত শ্রদ্ধা নিবেদন চললেও সরকারী নির্দেশনা ৫জনের অধিক শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে যেতে হবে স্বাস্থ্যবিধি মেনে তা উপেক্ষা করেই চলে শ্রদ্ধা নিবেদন। 

জেলার ৫টি উপজেলায়ও ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানান,উপজেলা প্রশাসনসহ, রাজনৈতিক,সামাজিক প্রতিষ্ঠান, জনপ্রতিধিরা শ্রদ্ধা নিবেদন করেন।

২১ফেব্রুয়ারি আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলা উপজেলা পর্যায়ে, সরকারী-বে-সরকারী প্রতিষ্ঠানে পরিস্কার, পরিচ্ছন্নতা অভিযান,রচনা,আবৃতি, দেশাত্মবোধক সংগীত, আলোচনা সভা ও কোরআনখানির আয়োজন করা হয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ