MD.KHALED MOSHARRAF SHOHEL
প্রকাশ ২২/০২/২০২১ ১২:৪৩এ এম

পাথরঘাটায় বুক-পেট লাগানো শিশুর জন্ম

পাথরঘাটায় বুক-পেট লাগানো শিশুর জন্ম Ad Banner

বরগুনার পাথরঘাটায় বুক-পেট জোড়া লাগানো দুটি শিশুর জন্ম হয়েছে। শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে বেসরকারি একটি ক্লিনিকে অস্রোপচার ছাড়াই ডেলিভারির মাধ্যমে জোড়া লাগানো শিশুর জন্ম দেন সুখী আক্তার নামে এক গৃহবধূ। তারা দুজনই মেয়ে সন্তান।

তাদের জন্মের পূর্বে মারা গেছে বলে জানিয়েছেন হাসপাতালের ব্যাবস্থাপক মনিরুজ্জামান।  নবজাতকদের বাবা আল আমিন জানান, সকালে তার স্ত্রীর পেটে ব্যাথা অনুভব হলে স্থানীয় ফকিরের কাছ থেকে পানি পড়া নিয়ে খাওয়ালে ব্যাথা আরো বাড়তে থাকে। বিকেলে চিকিৎসক বশীর আহমেদ আল্ট্রাসনোগ্রাম করতে পরামর্শ দেন। পরে ওই হাসপাতালে গেলে রোগীর অসুস্থতা আরো বেড়ে যায়। 

ওই হাসপাতালের আবাসিক চিকিৎসক তাসলিমা শারমিন জানান, বিকেল সাড়ে চারটার দিকে হাসপাতালে নিয়ে আসার পর রোগীর অবস্থা গুরুতর দেখে প্রাথমিক চিকিৎসার মাধ্যমে ভেলিভারির ব্যাবস্থা করি।

আল্লাহর অশেষ রহমতে কোনো ধরনের অস্রোপচার ছাড়াই স্বাভাবিকভাবে পেটের সাথে জোড়া লাগানো দুটি মেয়ে শিশুর জন্ম হয়।  তিনি আরো জানান, ওই প্রসূতি সাত মাসের গর্ভবতী ছিলেন। নবজাতকরা শারীরিকভাবে পরিপুষ্ট থাকলেও কি কারণে গর্ভে থাকা অবস্থায় মৃত্যু হয়েছে তার কারণ নির্ণয় করা যায়নি।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ