Rabbi Islam
প্রকাশ ২১/০২/২০২১ ০৮:৫২পি এম

মির্জাপুরে মাটি ব্যবসায়ীকে অর্থদন্ড

মির্জাপুরে মাটি ব্যবসায়ীকে অর্থদন্ড Ad Banner

টাঙ্গাইলের মির্জাপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধভাবে মাটি কাটার দায়ে রবিবার (২১ ফেব্রুয়ারি) মাটি ব্যবসায়ীকে ০২ লাখ টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। বিকেলে উপজেলার গোড়াই খামারপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকারী সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবায়ের হোসেন বলেন, গোপন অভিযোগের ভিত্তিতে ওই এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে এক মাটি ব্যবসায়ীকে বালু মহাল আইনে অর্থদন্ড দেয়া হয়েছে। আমরা অবৈধভাবে মাটি কাটা বন্ধে কঠোর অবস্থানে আছি।

সরকারের ব্লক তৈরির কাজ শুরু হলেই মাটি কাটা স্থায়ীভাবে বন্ধ করা সম্ভব হবে বলেও দাবি করেন তিনি।দন্ডপ্রাপ্ত মাটি ব্যবসায়ী গোড়াই খামারপাড়া গ্রামের মৃত রঈজুদ্দিনের ছেলে মো. নজরুল ইসলাম। 

উল্লেখ্য, দিনের বেলাতে প্রশাসনের অভিযান পরিচালনা করা হলেও অভিযোগ রয়েছে, রাতের আঁধারে বেশ জমজমাটভাবেই কাটা হয় মাটি, বিক্রি হয় বিভিন্নস্থানে।

এতে মাটি ব্যবসায়ীরা যেমন অধিকের চেয়ে অধিকতর লাভবান হচ্ছেন অপরদিকে বেশ ক্ষতিগ্রস্থ হচ্ছে রাস্তাঘাট, ফসলি জমিসহ নানা স্থাপনা। এই মাটি কাটা বন্ধের স্থায়ী সমাধানের দাবি উপজেলার সাধারণ থেকে শুরু করে সচেতন ও সুশীল সমাজের ব্যক্তিবর্গের।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ