sachchida nanda dey
প্রকাশ ২১/০২/২০২১ ০৮:৪৪পি এম

আশাশুনিতে বিনম্র শ্রদ্ধায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আশাশুনিতে বিনম্র শ্রদ্ধায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত Ad Banner

আশাশুনিতে বিনম্র  শ্রদ্ধা আর যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। শনিবার দিবাগত রাত ১২: ০১মিনিটে আশাশুনি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।

শুরুতেই পুষ্প মাল্য দান করেন উপজেলা পরিষদ এবং উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আ’লীগ এবং অঙ্গ সহযোগি সংগঠন, জাতীয় পার্টি, আশাশুনি সরকারি কলেজ, মহিলা কলেজ, সরকারী মাধ্যমিক বিদ্যালয়, আশাশুনি প্রেসক্লাব, উপজেলা পূজা উদযাপন পরিষদ, গ্রাম ডাক্তার কল্যাণ সমিতিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

সবশেষে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান শপথ বাক্য পাঠ করান। রোববার সূর্যদয়ের সাথে সাথে আশাশুনি কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জাতীয় পতাকা উত্তোলন, এর পরপরই বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও সরকারি-বেসরকারী প্রতিষ্ঠানসহ বাজারের ব্যাসায়ী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

১০ টায় শহীদ স্মৃতিসৌধ চত্বরে আলোচনা সভা, শিক্ষার্থীদের রচনা, চিত্রংকন ও কবিতা প্রতিযোগীতাসহ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ করা হয়। বাদ জোহর ৫২’র ভাষা আন্দোলনে শহীদের রূহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ঈমাম হাফেজ আব্দুল গফ্ফার।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান দিবসটি সল্প পরিসরে পালনে করার খবর পাওয়া গেছে। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ