Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ২১/০২/২০২১ ০৫:০১পি এম

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৭, শনাক্ত ৩২৭

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৭, শনাক্ত ৩২৭ Ad Banner

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও সাত জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে আট হাজার ৩শ ৪৯ জনের।   নতুন করে শনাক্ত হয়েছেন ৩২৭ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪৩ হাজার ৩শ ৫১ জনে।

রবিবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪শ৭৫ জন।

এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯১ হাজার ৩শ৬৭ জন।  সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২১৪ টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৭টি, জিন-এক্সপার্ট ২৯টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬৮টি।

এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ২শ১২টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৩৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৯ লাখ ১৩ হাজার ৩শ ৬৭টি। 

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার দুই দশমিক ৩৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৪৩ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ। 

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত সাত জনের মধ্যে সাতজই পুরুষ। এদের মধ্যে ঢাকা বিভাগে ছয় জন ও চট্টগ্রাম বিভাগে এক জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন চার জন ও বাড়িতে এক জন। 

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ছয় জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন রয়েছেন। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৭ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬১ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন এক লাখ ১৭৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯০ হাজার ১৫৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন নয় হাজার ৯২৩ জন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ