ম.ম.রবি ডাকুয়া
প্রকাশ ২১/০২/২০২১ ০১:৪০পি এম

বাগেরহাটে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বাগেরহাটে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত Ad Banner

বাগেরহাটে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদরে প্রতি শ্রদ্ধা নিবেদন করে নানা কর্মসূচি আয়োজন করেছে। বাগেরহাট শিল্পকলা একাডেমি সহ জেলার সকল উপজেলা। শহীদ মিনারে একুশের প্রথম প্রহরে সকল শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এর আগে আয়োজন করা সহ এর আগে শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা ও নানা কর্মসূচি গ্রহন করা হয়েছে। 

এদিকে মোংলা পৌর শহীদ মিনারে ভাষা শহীদদের পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বাগেরহাট- আসনের সংসদ সদস্য হাবিবুন নাহার এমটি।

একুশের প্রথম প্রহরে রাত ১২ টা ১ মিনিটে তিনি স্থানীয় নেতা কর্মি ও সমবেতদের নিয়ে এ ফুলন নিবেদন করেন।এ সময় তার সাথে ছিলেন মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার,উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার,উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নয়ন কুমার রাজবংশী ,ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন নাহার হাই।

এ ছাড়াও উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ,মুক্তি যোদ্ধা ও স্থানীয় আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ সহ সর্ব স্থরের নেতৃবৃন্দ ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন। 

ভাষা শহীদ দিবসটি পালনে শহীন মিনার চত্তরে ব্যাপক সাজসজ্জা সহ নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।১৯৫২ সালে রাষ্ট্রভাষা বাংলার দাবিতে যারা শহীন হয়েছেন তাদের গভীর শ্রদ্ধা জানাতে সকল ধর্ম ও শ্রেণী পেশার মানুষ দিনটি উৎসাহের সাথে পালন করছেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ