শুক্রবার, ০৫ মার্চ ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
ashraful islam
প্রকাশ ২১/০২/২০২১ ১২:৪১পি এম

গোবিন্দগঞ্জে শ্রদ্ধা নিবেদন, ককটেলসহ আটক ২!

গোবিন্দগঞ্জে শ্রদ্ধা নিবেদন, ককটেলসহ আটক ২! Ad Banner

গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে ৩ টি তাজা ককটেলসহ ২ আটক হলেও শান্তিপূর্ন পরিবেশে ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদের স্মরণে ও তাদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনে কেন্দ্রীয় শহীদ মিনারে ও বঙ্গবন্ধুর প্রতিকৃর্তিতে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।  

স্থানীয় সূত্রে জানা যায়,গত ১৯ ফেব্রয়ারী শুক্রবার গভীর রাতে পৌর এলাকা হতে ২ পৃথক মামলায় গ্রেফতারি পরোয়ানা মূলে উপজেলা আওয়ামী সেচ্ছাসেবকলীগের যুগ্ন আহবায়ক তৌকির হাসান রচি কে গ্রেফতারের পর হতে সারাটা দিন উত্তপ্ত ছিলো পৌর শহর। এরপর উপজেলা আওয়ামীলীগের কার্যালয় ভাংচুর ঘটনা ক্ষমতাসীন দলের দলীয় গ্রুপিং এর রাজনীতির মুখোমুখি উত্তপ্ত অবস্থান এ ধারায় পরের দিন পেরিয়ে রাতে এসে অনুভূত হচ্ছিল উত্তপ্ততা। পুলিশের অবস্থান ছিলো জোড়ালো গোবিন্দগঞ্জ পৌর শহর সহ উপজেলা কে নিরাপদ রাখা বিশাল এক চ্যালেঞ্জ হয়ে দাড়িয়ে ছিলো তাদের। অবশেষে সকল সংশয় কাটিয়ে কঠোর ও চৌকস অবস্থানের পর  অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে প্রথম প্রহরে ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানোর সময় গোবিন্দগঞ্জে কেন্দ্রীয় শহীদ মিনারের পাশ থেকে তিনটি তাজা ককটেলসহ দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। এর মধ্য দিয়ে শান্তিপূর্ন ভাবে পালিত হলো অমর একুশের প্রথম প্রহর।   

উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষে আইন শৃংখলা বাহিনী কঠোর অবস্থানে ফলে শান্তিপূর্ন ভাবে প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সংসদ সদস্যের পক্ষে দলীয় নেতৃবৃন্দ,উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণ,উপজেলা প্রশাসন,উপজেলা মুক্তিযোদ্ধা সংদস কমান্ড,উপজেলা আওয়ামীলীগ,পৌরসভা,পৌর আওয়ামীলীগ,উপজেলা ভুমি অফিস,থানা পুলিশসহ বিভিন্ন সরকারি দপ্তর,বেসরকারি প্রতিষ্ঠান গুলো,সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবি সংগঠনের পক্ষ হতে পৃথক পৃথক ভাবে শ্রদ্ধা নিবদেন করা হয়।  

এর আগে রোববার রাত সাড়ে ১২টার দিকে গোবিন্দগঞ্জ উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে ৩ টি  ২ জন কে তাজা ককটেলসহ গরুহাটি থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন, গোবিন্দগঞ্জ উপজেলার শ্রীমুখ গ্রামের সাহাবুল ইসলাম ও একই উপজেলার বার টিকরি গ্রামের মিলন মিয়া।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে গোবিন্দগঞ্জ থানার ওসি তদন্ত আফজাল হোসেন বলেন দুই ব্যক্তি কে তিনটি তাজা ককটেল সহ গ্রেফতার করা হয়েছে।

এদিকে উপজেলা প্রশাসনে আয়োজনে দিবসটি পালনে দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে ।  কর্মসূচীর মধ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ ,মসজিদে মসজিদে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও অন্যান্য ধর্মীয় উপসানালয় গুলোতে প্রার্থনা অনুষ্ঠিত হবে । 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ