nazmul huda parvez
প্রকাশ ২১/০২/২০২১ ১২:২৮পি এম

চিলমারীতে ভাষা শহীদদের পুস্পার্ঘ নিবেদন

চিলমারীতে ভাষা শহীদদের পুস্পার্ঘ নিবেদন Ad Banner

আজ ২১ ফেব্রুয়ারি কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলায় যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের স্মরণে বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক, পেশাজীবি ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে উপজেলা কেন্দ্রিয় শহীদমিনারে পুস্পার্ঘ নিবেদন করা হয়েছে।

রাত ১২টা ১ মিনিটে চিলমারী উপজেলা পরিষদের পক্ষ থেকে পুস্পার্ঘ নিবেদন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম। এরপর উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার এডব্লিউএম রায়হান শাহ, বাংলাদেশ আ’লীগের পক্ষে উপজেলা সভাপতি শওকত আলী সরকার বীরবিক্রম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম লিচু , পরে পর্যায়ক্রমে বাংলাদেশ আওয়ামীলীগের সহযোগী সংগঠণ বাংলাদেশ ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষকলীগ মুক্তিযোদ্ধা প্রজম্ম লীগ, মৎস্যজীবী লীগ,মুক্তিযোদ্ধা সংসদ , চিলমারী  মডেল থানা, থানাহাট ইউনিয়ন পরিষদের পক্ষে পুস্পার্ঘ নিবেদন করেন ইউপি চেয়ারম্যান আব্দুল রাজ্জাক মিলন, বাংলাদেশ জাতিয়তাবাদী দল (বিএনপি)’র পক্ষে আবু হানিফা ও ফজলুল হক, চিলমারী প্রেসক্লাবের পক্ষে নজরুল ইসলাম সাবু ও শ্যামল কুমার বর্ম্মন, প্রেসক্লাব- চিলমারীর, পক্ষে গোলাম মাহাবুবু ও মামুনু অর রশিদ, চিলমারী মহিলা ডিগ্রী কলেজ, চিলমারী  ডিগ্রী কলেজ, গোলাম হাবিব মহিলা ডিগ্রী কলেজ, ,বীর মুক্তযোদ্ধা সংগঠক শামছুল হক বিএসসি কারিগরি স্কুল এন্ড কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সমূহ পুস্পার্ঘ নিবেদন করেন।

এছাড়াও শিল্পকলা একাডেমি  চিলমারীর পক্ষে সভাপতি এডব্লিউএম রায়হান শাহ (নির্বাহী অফিসার) ও সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক নাজমুল হুদা পারভেজ, নিবেদিতা সাংস্কৃতিক সংগঠণের পক্ষে নাজমুল হুদা ও জিয়াউর রহমান জিয়া, চিলমারী শিল্পী সমিতির পক্ষে জাহিদ আনোয়ার পলাশ ও এসএম নুরুল আমিন সরকার, মেধাবী  ছাত্র কল্যাণ সংস্থার পক্ষে নুর আমিন সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠণ পুস্পার্ঘ নিবেদন করেন। পুস্পার্ঘ  নিবেদন শেষে ভাষা শহীদসহ মুক্তিযুদ্ধে নিহত সকল মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন ও  তাঁদের আত্নার মাগফেরাৎ কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে দশটায় উপজেলা পরিষদ সভা কক্ষে  শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ