শুক্রবার, ০৫ মার্চ ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Md.Shagar Hasan
প্রকাশ ২১/০২/২০২১ ০১:১৩এ এম

যথাযোগ্য মর্যাদায় কুষ্টিয়ায় পালিত হচ্ছে মাতৃভাষা দিবস

যথাযোগ্য মর্যাদায়  কুষ্টিয়ায় পালিত হচ্ছে মাতৃভাষা দিবস Ad Banner

যথাযোগ্য মর্যাদায় দেশজুড়ে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত হচ্ছে। আজ রবিবার এ উপলক্ষে কুষ্টিয়ায় নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২১ শে’র প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে কুষ্টিয়ার কালেক্টরেট চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ। এ সময় করুণ সুরে বাজে অমর একুশের গান ‘আমার ভায়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি। 

এছাড়া হাল্কা শীতের আমেজ আর চারদিকে নিস্তব্ধ, নীরবতার মধ্যদিয়ে প্রথমে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ, বিএনপিসহ একে একে ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পর ভাঙ্গে সেই নিস্তব্ধতা। সরব হয় শহীদ মিনার এলাকা।  প্রথমেই শহীদদের প্রতি শ্রদ্ধা জানান কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা।

এছাড়া প্রেসক্লাব, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, স্কুল, কলেজ, এবং সাধারণ মানুষ ফুল দিয়ে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ