Rakib Monasib
প্রকাশ ২০/০২/২০২১ ১১:১৭পি এম

ভালো মনের মানুষ ছিলেন এটিএম শামসুজ্জামান: রিয়াজ

ভালো মনের মানুষ ছিলেন এটিএম শামসুজ্জামান: রিয়াজ Ad Banner

অবসান হলো ৫১ বছরের অভিনয় ক্যারিয়ারের। না ফেরার দেশে চলে গেলেন কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামান। রেখে গেছেন অসংখ্য স্মৃতি, প্রিয় কর্মস্থল, পরিবার আর ভক্ত-শুভাকাঙ্ক্ষি। শনিবার (২০ ফেব্রুয়ারি) সকালে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন এ অভিনেতা। বাদ আসর দ্বিতীয় জানাজা শেষে জুরাইন কবরস্থানে দাফন করা হয়েছে তাকে। ইচ্ছে অনুযায়ী ছেলে কামরুজ্জামানের পাশেই চির নিদ্রায় শায়িত হয়েছেন এটিএম শামসুজ্জামান।

লম্বা অভিনয় ক্যারিয়ারে মাত্র একটি সিনেমা পরিচালনা করেছিলেন এটিএম শামসুজ্জামান। ইচ্ছে ছিল বঙ্গবন্ধুকে নিয়ে সিনেমা নির্মাণ করার। ইচ্ছে ছিল আবারও ক্যামেরার পেছনে দাঁড়ানোর। নিজের পরিচালিত প্রথম সিনেমার নাম ‘এবাদত’। এতে নায়ক হিসেবে অভিনয় করেছিলেন জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ।

কেমন ছিল আপনাদের সম্পর্ক? জানতে চাইলে রিয়াজ বলেন, ব্যক্তিগতভাবে তিনি আমাকে অনেক ভালোবাসতেন। কাজ করতে গিয়ে বাবা-ছেলের সম্পর্ক হয়ে গিয়েছিল আমাদের। তার মৃত্যুতে শূন্যতা তৈরি হয়েছে চলচ্চিত্র অঙ্গনে।

এম শামসুজ্জামান। তিনি আমাকে খুব ভালোবাসতেন। তার প্রথম পরিচালিত সিনেমার নায়ক ছিলাম। তার লেখা ‘মোল্লা বাড়ির বউ’ সিনেমাতেও অভিনয় করেছি। কাজ করতে গিয়ে আমাদের মধ্যে আত্মার সম্পর্ক তৈরি হয়ে গিয়েছিল। মৃত্যুর মধ্য দিয়ে সেই আত্মার সম্পর্কে ছেদ ঘটল। তিনি শারীরিকভাবে আমাদের মাঝে থাকবেন না। তবে সব সময় মনের মধ্যে সেই আত্মার সম্পর্ক থেকে যাবে।

ব্যক্তি হিসেবে তিনি ভালো মনের মানুষ ছিলেন উল্লেখ করে রিয়াজ আরও বলেন, সবার সঙ্গে মিশতে পারতেন। হাসি মুখে কথা বলতেন। শুটিংয়ে প্রচুর মজা করতাম। জীবদ্দশায় অনেক সমস্যার মধ্য ছিলেন তিনি কিন্তু সেগুলো কখনো চোখে-মুখে ফুটে উঠত না।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ