Md. Tawhidul Haque Chowdhury
প্রকাশ ২০/০২/২০২১ ০৯:৪০পি এম

কোম্পানীগঞ্জে সংঘর্ষের ঘটনায় মামলা

কোম্পানীগঞ্জে সংঘর্ষের ঘটনায় মামলা Ad Banner

নোয়াখালীর কোম্পানীগঞ্জের চাপরাশির হাট বাজারে মির্জা কাদের ও বাদল গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় মামলা করেছে সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল।

শনিবার (২০ ফেব্রুয়ারী)  রাত পৌনে ৮টার দিকে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনি এ তথ্য নিশ্চিত করেন। চরফকিরা ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন লিটনকে সংঘর্ষের ঘটনায় প্রধান আসামি করে ৪৪ জনের বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় এই মামলা দায়ের করা হয়।

এছাড়াও ঐ মামলায় অজ্ঞাত ৫-৬শ’ জনকে আসামি করা হয়। অপরদিকে মির্জা কাদেরের গ্রুপ থেকেও মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা যায়।     

উল্লেখ্য, সাবেক উপজেলা চেয়ারম্যান বাদল, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে উপজেলার চাপরাশিরহাট বাজারে পূর্ব ঘোষণা অনুযায়ী শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকালে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের ডাক দেন।

পরে বাদলের অনুসারীরা চাপরাশিরহাট বাজারে মিছিল করতে গেলে কাদের মির্জার সমর্থকদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে উভয়ের সমর্থকদের মাঝে সংঘর্ষ বাঁধে। এসময় ব্যাপক গোলাগুলিও হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি বর্ষণ করে। উক্ত ঘটনায় গণমাধ্যম কর্মীসহ চার জন গুলিবিদ্ধ ও অন্তত ৩৫ জন আহত হন। এর আগে, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই কাদের মির্জা বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দিলে সংগঠনটির দুই গ্রুপের মধ্যে উত্তোজনা সৃষ্টি হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ